কয়েকটি ফ্রি অ্যান্টিভাইরাসের খোঁজখবর

কয়েকটি ফ্রি অ্যান্টিভাইরাসের খোঁজখবর

অপারেটিং সিস্টেম ও তথ্য সুরক্ষিত রাখতে অ্যান্টিভাইরাস এবং ইন্টারনেট সিকিউরিটি ব্যবহার করা নিরাপদ। তবে টাকা দিয়ে লাইসেন্স অ্যান্টিভাইরাস, ইন্টারনেট সিকিউরিটি কিনতে অনেকে আগ্রহ দেখান না। কিন্তু ঝুঁকি বিবেচনা করলে এটা করা উচিৎ। তবে তাদের জন্য একটা সুখবর আছে। বেশ কিছু কোম্পানি বিনামূল্যে অ্যান্টিভাইরাস সরবরাহ করছে।

ফ্রি অ্যান্টিভাইরাসের খোঁজখবরদেখে নেয়া যাক উইন্ডোজের জন্য কয়েকটি ফ্রি অ্যান্টিভাইরাসের খোঁজখবর:

অ্যাভাস্ট ২০১৫ ফ্রি এডিশন
অ্যান্টিভাইরাসের জগতে অনেক পুরনো প্রতিষ্ঠান অ্যাভাস্ট। এটি ব্যবহার করা খুবই সোজা। ফ্রিতেই মিলছে এটি। এটার ফিচারগুলো ইউজার ফ্রেন্ডলি। কম্পিউটারে ইন্টারনেট সংযোগ থাকলে স্বয়ংক্রিয়ভাবে এটি নিয়মিত আপডেট হয়। সফটওয়্যারটি প্রথমবার ইনস্টল করে আপডেট দিলেই সর্বশেষ ভার্সন ইন্টারনেট থেকে ডাউনলোড হবে।

পান্ডা ২০১৫ ফ্রি এডিশন
পান্ডা ২০১৫ অ্যাভাস্টের মতই বিনামূল্যেই পাওয়া যায়। এন্টি ভাইরাস টেস্ট রিপোর্টে শীর্ষে আছে এটি। পান্ডার ইন্টারফেস দেখতে সুন্দর কিন্তু অ্যাভাস্টের মতো ইউজার ফ্রেন্ডলি নয়। তবে এটার ইউএসবি ভ্যাকসিন নামে একটি অনবদ্য ফিচার রয়েছে। ইউএসবি ক্যাবলের মাধ্যমে কম্পিউটারে কোন ইনফেকটেক ডিভাইস সংযুক্ত করা মাত্রই পান্ডা অ্যান্টিভাইরাস এটিকে শনাক্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেবে।

বিট ডিফেন্ডার ফ্রি এডিশন
বিট ডিফেন্ডারের বড় সুবিধা হলো এটি নীরবে কম্পিউটারের ভাইরাস শনাক্ত করে ভল্ট ভরে রাখে। এটি ডিফল্ট সেটিংস হিসেবে ব্যাকগ্রাউন্ডে কাজ করতে থাকে। ভাইরাস শনাক্ত না হলে ব্যবহারকারীকে খুব বেশি বিরক্ত করে না।

ম্যালওয়ার ইবাইটস এন্টি-ম্যালওয়ার
ম্যালওয়ার ইবাইটস এন্টি-ম্যালওয়ার খুবই কার্যকরী একটি টুল। আপনার মেশিন আগে থেকেই ভাইরাসে আক্রান্ত হয়ে থাকলে ম্যালওয়ার ইবাইটস এন্টি-ম্যালওয়া দারুণ দক্ষতার সঙ্গে ভাইরাস শনাক্ত করে কম্পিউটার সুরক্ষিত রাখে।

Share This Post

Post Comment