সহজেইপান ফর্সা ত্বক

সহজেইপান ফর্সা ত্বক

ujjol-tok1

চেহারার সৌন্দর্য প্রকাশ পায় মসৃণ ত্বকে, তাতে ঝিলিক দেয় ফর্সাভাব। রূপের মুগ্ধতায় সবার নজর কাড়তেও সেরা ফর্সা মসৃণ ত্বকের ঝলকানি। তাই ত্বকের উজ্জ্বলতা বাড়াতে ব্যাকুল হয় সুন্দরের পূজারী মন। চাওয়াকে পাওয়ায় পরিণত করতে অবলম্বন করতে পারেন সামান্য কিছু কৌশল। আসুন শিখে নেয়া যাক, ত্বকের কালোভাব দূর করে উজ্জ্বল ফর্সা ত্বক পাওয়ার কিছু উপায়…

* তৈলাক্ত ত্বকের জন্য লেবুর রস ও ডিমের সাদা অংশ সমপরিমাণে মিশিয়ে নিতে হবে। মিশ্রণটি মুখে লাগিয়ে ২০ মিনিট পর ধুয়ে ফেলুন। উজ্জ্বল ত্বকের হাসিতে আপনারই মন ভরে যাবে।

* শুষ্ক ত্বকের জন্য দুই চা চামচ কাঁচা দুধ ও আলুর রস মিশিয়ে ব্যবহার করুন ক্লিঞ্জার হিসেবে। এটি ত্বকের উপরের মরা কোষের পরত দূর করবে।

* আধা টুকরা পাকা কলা নিন। ভালোভাবে চটকে নিয়ে এতে কয়েক ফোটা শষার রস মেশান। মুখে-গলায় লাগিয়ে রাখুন আধা ঘণ্টা। তারপর ধুয়ে ফেলুন। এই মিশ্রণে ত্বকের সজীবতা ফিরে আসবে, বয়সের ছাপ দূর হবে।

* শরীরের অন্যান্য অংশের উজ্জ্বলতা বাড়াতে বেসন, দই আর সামান্য হলুদ মিশিয়ে একটি মিশ্রণ তৈরি করুন। গোসলের সময় সাবানের পরিবর্তে এটি নিয়মিত ব্যবহার করতে পারেন।

* অনেক সময় হাত-পা-হাঁটু ও কণুইয়ে কালো ছপ পড়ে। এক্ষেত্রে আধা কাপ পেঁপের রস, এক চা চামচ তরমুজের রস, এক চা চামচ লেবুর রস ডিমের সাদা অংশ, এক চা চামচ মধু একসঙ্গে মিশিয়ে লাগাতে পারেন। শুকিয়ে যাওয়া পর্যন্ত অপেক্ষা করুন। দুয়েকদিনের মধ্যে মরা চামড়া দূর হয়ে ত্বক মসৃণ হবে।

Share This Post

Post Comment