সেলফি তোলার গোপন কিছু রহস্য

সেলফি তোলার গোপন কিছু রহস্য

                                           selfe

প্রায় ডজনখানেক সেলফি তোলার পরও মনের মতো ছবিটি তোলা হয়ে উঠে না অনেকেরই। মন খারাপ করবেন না, কারণ সেলফিতে সুন্দর দেখানোর অর্থাৎ সেলফি সুন্দর তোলার কিছু গোপন রহস্য রয়েছে। জানতে চান সেই রহস্য?

১) চুল উল্টে নিন
স্বাভাবিক ভাবে যেভাবে চুল আঁচড়ান সেভাবেই সেলফি তুলবেন না। চুল উল্টে নিয়ে সামনের একদিকে নিয়ে আসুন। এতে করে চুলে ভলিউম যোগ হবে অর্থাৎ চুল অনেক ঘন দেখাবে। এতে করে আপনার সেলফিটিও সুন্দর আসবে।

২) খুব সাবধান থাকুন মেকআপের ব্যাপারে
সেলফিতে মুখের ত্বকের একেবারে সামনে থেকে ছবি তোলা হয়। সেকারণে মেকআপের ব্যাপারে অনেক সতর্ক থাকুন। এমনভাবে মেকআপ করবেন না যা ত্বকের উপরে ভেসে থাকে এবং অতিরিক্ত মনে হয়।

৩) ব্যাকগ্রাউন্ড দেখে নিন
আপনাকে সুন্দর দেখাচ্ছে ছবিতে কিন্তু পেছনের অংশের কারণে অনেক সময় ছবিটি বাতিল করে দিতে হয়। এই ধরণের ঝামেলা এড়িয়ে চলতে মুখ ঘুরিয়ে ব্যাকগ্রাউন্ডটাও একটু দেখে নিন ভালো করে।

৪) নিজেকে স্লিম দেখানোর কৌশল পালন করুন
ক্যামেরা বা মোবাইল ৪৫ ডিগ্রি মতো অ্যাঙ্গেলে সামনের দিকে এগিয়ে মাথার উপরে তুলে নিন। এই অ্যাঙ্গেল থাকে ছবি তুললে অনেক বেশি স্লিম দেখাবে আপনাকে।

৫) আলোর ব্যবস্থা করুন
মুখের উপর আলো না পড়লে একেবারেই সুন্দর দেখাবে না সেলফিতে। তাই আলোর ব্যবস্থা করুন। সকালের আলো অথবা বিকেলের রোদ পড়ে যাওয়ার আগের মুহূর্তের আলো সেলফি তোলার জন্য একেবারে পারফেক্ট।

৬) মানানসই মুখভঙ্গি করুন
সেলফি মানেই ঠোঁট পাউট করা নয়। আগে দেখে নিন আপনার কোন মুখভঙ্গিতে আপনাকে মানায়, বিশেষ করে সেলফি তোলার সময়, পাউট করলে, কিংবা সারপ্রাইজ ভঙ্গি করলে, নাকি একটু জিভ বের করে মজা করলে, যেভাবে আপনাকে মানায় সেভাবেই সেলফি তুলে নিন।

Share This Post

Post Comment