মাত্র১০ মিনিটে চুলে আনুন ঝলমলে উজ্জ্বলতা

মাত্র১০ মিনিটে চুলে আনুন ঝলমলে উজ্জ্বলতা

যেকোনো অনুষ্ঠানে আমরা সবাই চাই নিজেকে আলাদাভাবে প্রকাশ করতে। আর অনুষ্ঠানগুলো যদি হয় রাতে, তাহলে চুলের ভূমিকাটা একটু বেশিই থাকে। রূপ সজ্জার পাশাপাশি যদি চুলেও আনা যায় ঝলমলে উজ্জ্বলতা তাহলে তো আর কথাই নেই। কিন্তু মাত্র দশ মিনিটে? হ্যা, তাও সম্ভব! মাত্র দশ মিনিটের যত্নেই পেতে পারেন ঝলমলে উজ্জ্বল চুল। জেনে নিন কয়েকটি পদ্ধতি।

১. ৫টি বড় আকারের কাঁচা আমলকী থেঁতো করে রস ছেঁকে নিন। এবার ৩টি লাল জবা থেঁতো করে নিন। এর সাথে আমলকীর রসটুকু মেশান। মিশ্রণটি পুরো চুলের গোড়াসহ পুরো চুলে লাগান। দশ মিনিট পর চুশ শ্যাম্পু করে ধুয়ে ফেলুন।

২. মাল্টা এবং আনারসের রস বের করে ছেঁকে নিন। এবার দুটো রস একসাথে মিশিয়ে চুলে লাগান। দশ মিনিট অপেক্ষা করে চুল শ্যাম্পু করে ধুয়ে ফেলুন।

৩. নারকেল মিহি করে বেটে নিন আধা কাপ। ২-৩ মাঝারি আকারের কাঁচা জলপাই থেঁতো করে মিশিয়ে দিন এর সাথে। মিশ্রণটি চুলে লাগিয়ে রাখুন দশ মিনিট। এরপর শ্যাম্পু করে ধুয়ে ফেলুন।

৪. চুলের উজ্জ্বলতা চট করে বাড়িয়ে তোলা সম্ভব হলেও চুলের ভঙ্গুরতা দূর করা একটি দীর্ঘমেয়াদি ব্যাপার। বেদানা ও আঙুরের রস একসাথে মিশিয়ে চুলে লাগান। এটি নিয়মিত ব্যবহার করুন। চুল উজ্জ্বল তো হবেই চুলের ভঙ্গুরতাও রোধ হবে। তবে দশ মিনিটের বেশি চুলে রাখবেন না।

৫. আধা কাপ ডাবের পানিতে এক চা চামচ গ্লিসারিন দিয়ে ভালো করে মেশান। মিশ্রণটি চুলে লাগিয়ে রাখুন দশ মিনিট। এরপর শ্যাম্পু করে ধুয়ে ফেলুন।

Share This Post

Post Comment