নাইজেরিয়া না আর্জেন্টিনা কে জিতবে আজ, জানিয়ে দিল জ্যোতিষী উট!

নাইজেরিয়া না আর্জেন্টিনা কে জিতবে আজ, জানিয়ে দিল জ্যোতিষী উট!

আজ মঙ্গলবার নাইজেরিয়ার বিপেক্ষে বাঁচা-মরার লড়াইয়ে মাঠে নামছে লিওনেল মেসির আর্জেন্টিনা। আর বিশ্বকাপে টিকে থাকার শেষ সুযোগের এই ম্যাচে পুরো বিশ্বের সাথে জাতীয় দলের সতীর্থরাও মেসির জ্বলে ওঠার অপেক্ষায় থাকবে। অপরদিকে মুসার ম্যাজিক দেখার জন্যও অধির আগ্রহে অপেক্ষা করছে নাইজেরিয়াসহ মুসা ভক্তরা।

গালফ নিউজের খবর, ম্যাচটি নিয়ে ইতোমধ্যে জ্যোতিষীদের ভবিষ্যদ্বাণী শুরু হয়ে গেছে। শাহিন নামের একটি উট, তেমনই একজন জ্যোতিষী!তার কথা যদি সত্য হয় তবে অবাক হবে না কেউই।গুটি কয়েক ম্যাচ ছাড়া অবশ্য বাকি সব গুলোতেই তার কথা সত্যি হয়েছে।

শাহীন নামের সেই উট জানিয়ে দিয়েছে আজকের ম্যাচে আর্জেন্টিনা জিতবে।উটটির সামনে নাইজেরিয়া এবং আর্জেন্টিনার পতাকা রাখা হলে সে উইনার হিসেবে আর্জন্টিনাকে বেছে নেয়।তবে তার কথা কতটুকু সত্য হবে তা দেখার জন্য অপেক্ষা করতে হবে আজকে রাত পর্যন্ত।

গ্রুপ-ডি’র গতবারের রানার্স-আপ আর্জেন্টিনা অন্তিম বিদায়ের একেবারে শেষ ক্ষনে দাঁড়িয়ে আছে। রাশিয়া বিশ্বকাপে আইসল্যান্ডের সাথে ১-১ গোলে ড্র ও তারকা সমৃদ্ধ ক্রোয়েশিয়ার কাছে ৩-০ গোলে বিধ্বস্ত হয়ে আর্জেন্টিনার সামনে এখন শেষ সুযোগ।

টুর্নামেন্টের হট ফেবারিট আর্জেন্টিনা যেখানে বাঁচা মরার লড়াইয়ের মুখোমুখি সেখানে প্রতিপক্ষ নাইজেরিয়ান পরের রাউন্ডে যেতে হলে ড্র করলেই চলবে। তবে সেক্ষেত্রে আইসল্যান্ড যদি ক্রোয়েশিয়াকে হারিয়ে দেয় তবে সমীকরণ সম্পণূ পাল্টে যাবে।

দলের প্রস্তুতিতে মেসিকে আটকানোর সব ধরনের পরিকল্পনা করা হয়েছে বলে ইঙ্গিত দিয়েছেন দলের ডিফেন্ডার উইলিয়াম ট্রুস্ট-একং। তিনি বলেন, এই প্রথমবার আমরা এমন একটি দলের বিপক্ষে খেলছি না যাদের সব খেলোয়াড়ই ভাল। আমরা আমাদের সুযোগগুলো কাজে লাগিয়ে ম্যাচে এগিয়ে যাবার চেষ্টা করবো।

আইসল্যান্ডের বিপক্ষে আহমেদ মুসার করা দুই গোলের নাইজেরিয়ার জয় নিশ্চিত হয়েছিল। আর তারপর থেকেই আর্জেন্টিনার বিপক্ষে ম্যাচের আগে মেসির পাশাপাশি মুসার নামও সকলের মুখে মুখে শোনা যাচ্ছে। আর পুরো বিষয়টি বেশ উভোগ করছেন মুসা।

দুই দলের এ পর্যন্ত খেলা আটটি ম্যাচেই চারটি হয়েছে বিশ্বকাপে যার মধ্যে সবকটিতেই জয়ী হয়েছে শক্তিশালী আর্জেন্টিনা। ১৯৯৮ সালের পরে প্রথমবারের মত পরপর দুটি বিশ্বকাপের ম্যাচে জয়ের অপেক্ষায় রয়েছে নাইজেরিয়া।

Share This Post

Post Comment