এক গ্লাস পানীয়তে অ্যালার্জি দূর!

এক গ্লাস পানীয়তে অ্যালার্জি দূর!

এক গ্লাস পানীয়তে অ্যালার্জি দূর!

অ্যালার্জির সমস্যায় যারা ভোগেন তাদের সাধারণত নানারকম নিষেধের মধ্যে থাকতে হয়।  এটা খাওয়া যাবে না, ওটা ধরা যাবে না, এরকম কত কি যে এড়িয়ে চলতে হয়! অ্যালার্জির লক্ষণ এক একজনের এক এক রকম। নগরায়ণের ফলে দূষণ বেড়ে যাওয়ায় অনেক বেশি ভুগতে হয়। তবে এবার অ্যালার্জির সমাধান বাড়িতেই করতে পারবেন। একটি পানীয় আপনাকে দূরে রাখবে অ্যালার্জির থেকে। জেনে নিন কিভাবে বানাবেন সেই পানীয়টি আর আর কিকি উপকার পাবেন তাতে।

যা যা লাগবে:

 

– দু’টি আপেল

– দু’টি গাজর

– একটি বড় বিট

 

পদ্ধতি:

 

– প্রতিটি উপকরণ ভালো করে ধুয়ে ছোট ছোট করে কেটে নিন।

– ব্লেন্ড করে রস ছেঁকে নিন।

– চাইলে না ছেঁকেও খেতে পারেন। কারণে এই সবজি ও ফলের আশও অনেক উপকারী।

– প্রতিদিন এক গ্লাস পান করে নিন। দেখবেন অ্যালার্জির উদ্রেক অনেক কমে গিয়েছে।

 

গুণাগুণ:

 

আপেলে রয়েছে ভিটামিন এ, বি এবং সি যা আমাদের দেহের পরিপাকতন্ত্রকে পরিষ্কার রাখতে সহায়তা করে এবং হজম সংক্রান্ত নানা সমস্যা দূরে রাখে। বিটে রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট, বিটেইন, এনজাইম এবং ভিটামিন এ যা গলব্লাডার ও লিভারের কর্মক্ষমতা বৃদ্ধিতে বিশেষভাবে সহায়ক। গাজরে রয়েছে প্রচুর পরিমাণে অ্যান্টিঅক্সিডেন্ট যা আমাদের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে এবং গাজরের অ্যান্টিব্যাকটেরিয়াল উপাদান লিভার এবং পরিপাকতন্ত্রকে রোগমুক্ত রাখতে সহায়তা করে। আর এই সকল পুষ্টিগুণ সম্পন্ন এই পানীয়টি আমাদের দেহের অভ্যন্তরীণ অঙ্গপ্রত্যঙ্গকে সুরক্ষা করে এবং ভেতর থেকে মজবুত করে। এতে করে দেহের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি পায় যার কারণে অ্যালার্জির মতো ছোটখাটো সমস্যা আপনা থেকেই সেরে যেতে সাহায্য করে।

 

পরামর্শ:

 

যদি শরীরে অন্যান্য কোনও সমস্যার কারণে উপরের যেকোনও উপকরণ খাওয়া নিষেধ থাকে তাহলে এই পদ্ধতি অবলম্বনের আগে চিকিৎসকের পরামর্শ নিন।

Share This Post

Post Comment