ব্রেডপকেট ব্রেকফাস্ট মাত্র১০ মিনিটে

ব্রেডপকেট ব্রেকফাস্ট মাত্র১০ মিনিটে

সকাল সকাল ঘুম থেকে উঠে কারো অফিস, কারো টিফিন, নিজেরও খেতে হবে কিছু। চলুন, আজ আপনাকে শিখিয়ে দেই খুবই ঝটপট একটি ব্রেকফাস্ট রেসিপি। এটা নাস্তা হিসাবে যেমন দারুণ, তেমনি বাচ্চার টিফিনেও দিতে পারবেন। সকাল সকাল চুলার কাছে দাঁড়িয়ে রান্না করার যন্ত্রণা নেই একেবারেই। আরও চমৎকার ব্যাপারটি হচ্ছে আপনি নিজের মতই করেই একে তৈরি করতে পারবেন। রেসিপি দিয়েছেন রুমানা বৈশাখী আর চমৎকার।

উপকরণ

ছোট ছোট বন রুটি ৪/৫ টা
ছোট ছোট ডিম রুটির সম পরিমাণ (আপনি চাইলে কোয়েলের ডিম ব্যবহার করতে পারেন। চাইলে ডিম আস্ত না ব্যবহার করে ফেটিয়ে ব্যবহার করতে পারেন। আপনার ইচ্ছা)
আগের দিন রান্না মাংস, মাছ বা সসেজ (ইচ্ছা মত)
টমেটো, ক্যাপসিকাম, পিঁয়াজ, ধনে পাতা, পুদিনা পাতা ইত্যাদিও ইচ্ছা মত
টমেটো সস সামান্য
গোল মরিচ গুঁড়ো ও লবণ স্বাদ অনুযায়ী
মাখন সামান্য

প্রণালি

  • -রুটিগুলোর মাঝের অংশ তুলে নিয়ে একটি পকেটের মত তৈরি করে নিন।
  • -এবার এই পকেটে টমেটো সস মাখান। তারপর একে একে মাংস বা সসেজ, সবজি ও পিঁয়াজ মরিচ বিছিয়ে দিন।
  • -লবণ ও গোলমরিচ ছিটিয়ে দিন এবং প্রতিটি পকেটে একটি করে ডিম সাবধানে ভেঙে দিয়ে দিন। চাইলে লবণ দিয়ে ডিম গুলে নিয়ে সেটাও দিতে পারেন। তবে আস্ত ডিম দেখতে সুন্দর হয়।
  • -ওভেন আগে থেকেই ২০০ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রায় প্রি হিট করে রাখুন।
  • -এবার প্রতিটি ডিমের ওপরে আরও একটু লবণ আর গোলমরিচ ছিটিয়ে সামান্য একটু করে মাখন দিয়ে দিন। এবং ওভেনে বেক করে দিন। ডিম জমাট বাঁধা পর্যন্ত বেক করবেন। আপনি যতটা শক্ত খেতে চান তত বেশি সময় বেক করবেন। সাধারণত ৫/৬ মিনিট করলেই যথেষ্ট।
  • -যাদের ওভেন নেই, তাঁরা গরম প্যানে রুটিগুলোকে অল্প আঁচে রেখে ঢাকনা দিয়ে দিন। ওভেনের মত খুব বেশি মজাদার না হলেও একেবারে খারাপ হবে না।

Share This Post

Post Comment