বাংলাদেশের বাজারে নতুন ফোন নিয়ে আসছে আসুস !!

বাংলাদেশের বাজারে নতুন ফোন নিয়ে আসছে আসুস !!

বাংলাদেশের বাজারে আগামী বছর নিজেদের অবস্থান শক্ত করতে পদক্ষেপ নিচ্ছে তাইওয়ানের প্রযুক্তিপণ্য নির্মাতা প্রতিষ্ঠান আসুস। ‘জেন ফোন ৩’ স্মার্টফোন বাজারে এনে স্মার্টফোনের বাজারে অন্যান্য প্রতিদ্বন্দ্বী প্রতিষ্ঠানগুলোর সঙ্গে টক্কর দিতে চাইছে প্রতিষ্ঠানটি।
প্রযুক্তিবিষয়ক ওয়েবসাইট ডিজিটাইমসের প্রতিবেদনে জানানো হয়, আগামী বছর জেন ফোন সিরিজের স্মার্টফোনের বাজার বাড়াতে বাংলাদেশ, মিয়ানমার, কম্বোডিয়া, মিসর ও নাইজেরিয়ায় কাজ করবে আসুস কর্তৃপক্ষ।
আসুসের তৈরি জেন ফোন ৩ সিরিজের স্মার্টফোন হবে ফিঙ্গারপ্রিন্ট সেন্সরযুক্ত। আগামী বছরের মে-জুন মাস নাগাদ জেন ফোন সিরিজের তৃতীয় সংস্করণ বাজারে আসতে পারে।
তাইওয়ানভিত্তিক একাধিক প্রযুক্তিপণ্য সরবরাহকারী প্রতিষ্ঠানের বরাতে ডিজিটাইমস জানিয়েছে, আসুসের ফিঙ্গারপ্রিন্ট সেন্সরযুক্ত প্রথম স্মার্টফোন সিরিজ বাজারে আসতে যাচ্ছে। এর আগে ২০১৪ সালে জেন ফোন ও ২০১৫ সালের প্রথমদিকে জেন ফোন ২ সিরিজ বাজারে ছেড়েছিল আসুস। এ বছরের প্রথম প্রান্তিকেই জেন ফোন ৩ বাজারে আসার সম্ভাবনা রয়েছে। জেন ফোন ৩ সিরিজের জন্য তাইওয়ানের এলান মাইক্রোইলেকট্রনিকস ও চীনের গুডিক্সের কাছ থেকে ফিঙ্গারপ্রিন্ট শনাক্তকরণ প্রযুক্তি নিতে পারে আসুস।
তাইওয়ানের স্মার্টফোন নির্মাতা আসুস তাদের জেন ফোন সিরিজের স্মার্টফোন বাজারে এনে দক্ষিণ এশিয়া বিশেষ করে ভারতের বাজারে ভালো সাড়া পেয়েছে। এ ছাড়াও ব্রাজিল, রাশিয়া ও তাইওয়ানের বাজারে সাড়া পেয়েছে আসুস। তবে স্মার্টফোনের বাজারে হুয়াই, শিয়াওমি, লেনোভো, অপো, ভিভো, মেইজু, কুলপ্যাড, জেডটিই ও টিসিএলের সঙ্গে প্রতিযোগিতা করতে হচ্ছে আসুসকে।
আসুসের প্রধান নির্বাহী জনি শিহ বলেছেন, নতুন স্মার্টফোনের সঙ্গে থাকছে ইউএসবি টাইপ-সি পোর্ট নামের দ্রুতগতির পোর্ট। এখন পর্যন্ত ওয়ানপ্লাস টু, নেক্সাস ৫ এক্স, নেক্সাস ৬পি অ্যান্ড্রয়েড স্মার্টফোনে এ প্রযুক্তি ব্যবহৃত হয়েছে। মাইক্রোসফটের লুমিয়া ৯৫০ ও ৯৫০ এক্সএল, নকিয়া এন ১ ট্যাবলেটে ইউএসবি-সি পোর্ট রয়েছে।

Share This Post

Post Comment