চায়ের লিকার সৌন্দর্য বৃদ্ধি করবে

চায়ের লিকার সৌন্দর্য বৃদ্ধি করবে
এটি সৌন্দর্য বৃদ্ধিতে ব্যবহার করা হয়। চায়ে রয়েছে অ্যান্টিব্যাকটেরিয়াল উপাদান যা ত্বক, চুল সুন্দর রাখার পাশাপাশি অন্যান্য সমস্যাও সমাধান করবে।
ময়েশ্চারাইজের গুণ:
সবুজ চায়ের লিকার ত্বকে ময়েশ্চারাইজ হিসেবে কাজ করে। ত্বক শুষ্ক হলে বাইরে থেকে এসে ঠাণ্ডা সবুজ চায়ের লিকার ত্বকে স্প্রে করলে ক্লান্তি দূর হবে এবং সতেজতা ফিরে পাওয়া যাবে। সেইসঙ্গে ত্বকের উজ্জ্বলতা বাড়বে।সবুজ চায়ের লিকার ব্যবহারে ত্বকের ব্রন ও মেছতা দূর হবে।
চোখের ফোলাভাব দূর হবে:
ব্যবহার করা টি-ব্যাগ ফেলে না দিয়ে ফ্রিজে রেখে চোখের পাতার ওপর দিয়ে রাখলে চোখের ফোলাভাব দূর হবে এবং চোখের শ্রান্তি দূর হবে। নিয়মিত ঠাণ্ডা টি ব্যাগ ব্যবহার করলে চোখের নিচের কালো দাগ দূর হবে।
চুলের উজ্জলতা বাড়বে:
নিয়মিত চায়ের লিকার ব্যবহারে চুল ভালো থাকে। কালো চায়ের লিকার চুল ভেঙ্গে যাওয়া থেকে রক্ষা করে এবং সবুজ চায়ের লিকার চুল বৃদ্ধিতে সহায়তা করে। চায়ের লিকার চুলে দিয়ে দশ মিনিট রেখে চুল শ্যাম্পু করলে চুলের উজ্জ্বলতা বৃদ্ধি পাবে।
পায়ের দুর্গন্ধ দূর করবে:
চায়ে অ্যান্টি-ব্যাকটেরিয়াল উপাদান রয়েছে। যারা পায়ের দুর্গন্ধে ভুগছেন তারা যদি কালো চায়ের লিকারে ২০ মিনিট পা ভিজিয়ে রেখে ধুয়ে ফেলতে পারেন। এতে করে পায়ের দুর্গন্ধ দূর হবে।

Share This Post

Post Comment