মেকআপের সময় বাঁচাতে ৪ টি দারুণ ট্রিক্স

মেকআপের সময় বাঁচাতে ৪ টি দারুণ ট্রিক্স

তাড়াহুড়ো করে তৈরি হওয়ার সময় মেয়েরা অনেক ক্ষেত্রেই মেকআপে অনেক ভুল করে থাকেন। এতে করে মেকআপের সৌন্দর্য একেবারেই নষ্ট হয়ে যায়। তাই যারা মেকআপ করে নিজেদের সাজাতে পছন্দ করেন তাদের কিছু সময় বাঁচানোর ট্রিক্স শিখে নেয়া উচিত। এই ট্রিক্সগুলোর মাধ্যমে আপনি বাঁচাতে পারবেন সময় এবং মেকআপও রাখতে পারবেন সঠিক।

ঝটপট নেইলপলিশ শুকানো
নেইলপলিশ লাগানোর চাইতে শুকাতে বেশি সময় লাগে। এবং শুকানোর সময়টুকুতে কিচ্ছু করা যায় না। তাই এই শুকানোর সময়টা কমিয়ে আনুন। ঠাণ্ডা এক বোল পানিতে হাত ডুবিয়ে রাখুন। খুব দ্রুত নেইলপলিশ শুকিয়ে যাবে।

চুল থেকে চিকন কালো ক্লিপ (ববি ক্লিপ) খুলে যাওয়া

খুব সুন্দর করে চুল বাঁধলেন, কিন্তু কিছুক্ষণের মধ্যেই ববি ক্লিপগুলো চুল থেকে খোলা শুরু করল বা ঢিলে হয়ে গেলো সুন্দর করে বাঁধা চুল। এই সমস্যার খুব সহজ সমাধান রয়েছে। একটি টিস্যু পেপারের ওপর ক্লিপগুলো রেখে হেয়ার স্প্রে করে নিন ক্লিপগুলোর ওপর। এবার এই ক্লিপ লাগান চুলে। আর খুলে যাওয়া বা ঢিলে হয়ে যাওয়ার ভয় থাকবে না। সেই সাথে চুল নিয়ে ঝামেলা করার সময় বাঁচবে।

হেয়ার আয়রন ছাড়াই চুল ওয়েভি করা
চুলের স্টাইল একটু ওয়েভি করতে চাচ্ছেন কিন্তু বাসায় নেই হেয়ার আয়রন। তাহলে একটি কাজ করুন রাতে শক্ত করে দুটো বেণী করে শুয়ে পড়ুন। সকালে ঘুম থেকে উঠে চুল থেকে বেণী খুল নিন। মোটেও আঁচড়াতে যাবেন না। হাত দিয়ে খুলে নিয়ে হেয়ার স্প্রে করে ফেলুন। ব্যস, হেয়ার আয়রন ছাড়াই দারুণ ওয়েভি চুল। ঝটপট ও সহজ।

কাজল থেকে জেল আইলাইনার
আইলাইনার শেষ, ভাবছেন কি করবেন? কাজল তো আছে তাই না। কাজল কেটে নিয়ে তা একটু আগুনের শিখায় পুড়িয়ে নিন। দেখবেন কি সুন্দর জেল আইলাইনার তৈরি হয়ে গিয়েছে। এবং রঙটাও বেশ কুচকুচে কালো। দোকান থেকে আইলাইনার কিনে আনার ঝামেলা ও সময় বেঁচে যাবে।

Share This Post

Post Comment