শীত সাজের বিশেষ টিপস !

শীত সাজের বিশেষ টিপস !

শীতের এই সময়টাতে বিভিন্ন পর্বের অনুষ্ঠান লেগেই থাকে। সৌন্দর্য সচেতনদের সাজের মাত্রাটাও বেড়ে যায় অনেক বেশি। আর তাইতো ত্বকের নমনীয়তা রক্ষায় করতে হয় বাড়তি খেয়াল। শুষ্ক আবহাওয়ার কারণেই রপ্ত করতে হয় আলাদা কৌশল। শুধু সুন্দর দেখানো নয় সাজের অপর উদ্দেশ্য থাকতে হবে ত্বকের যত্ন নেয়া।

সাজের প্রস্তুতি

শুষ্ক আবহাওয়ায় ত্বক রুক্ষ্ম হয়ে ওঠে। বাইরের ধুলাবালির কারণে ত্বকে ময়লা জমে। তাই সাজগোজের আগে ত্বক উপযোগী ফেসওয়াশ দিয়ে ভালো করে মুখ পরিষ্কার করে নিতে হবে। স্ক্রাবার দিয়েও মুখ পরিষ্কার করে নিতে পারেন। এতে ত্বকের হোয়াইট হেডস, ব্ল্যাক হেডস ও মরা কোষ উঠে যাবে। এরপর ত্বকের ধরন অনুযায়ী ময়েশ্চারাইজার লোশন অথবা ক্রিম ব্যবহার করতে হবে।

ত্বকের সাজ

শীতে ফাউন্ডেশন হিসেবে অয়েল বেইজড ফাউন্ডেশন বা ক্রিম ফাউন্ডেশন ব্যবহার করতে হবে। এতে ত্বক সতেজ থাকবে। ক্রিম ফাউন্ডেশনের ওপর আলতো করে ফেস পাউডার লাগিয়ে নিন। তবে ত্বক বেশি শুষ্ক হলে পাউডার ব্যবহার না করাই ভালো। কমপ্যাক্ট পাউডারের পরিবর্তে গ্লিটার পাউডার লাগাতে পারেন।

ব্লাশন ছাড়াও আলাদা করে গ্লিটার দেওয়া যায়। ফেস পাউডারেই গ্লিটার থাকলে সাধারণ ব্লাশন লাগাতে পারেন। শীতে ঘামের ভয় নেই। তাই সাজটা দীর্ঘস্থায়ী হয়। দিনে হালকা মেকআপ রাতে গাঢ় মেকআপের চলনটায় বেশি গ্রহণযোগ্য। তবে অনুষ্ঠান উপযোগী সাজটি আপনাকেই বেছে নিতে হবে।

Share This Post

Post Comment