অ্যালোভেরা নাইট ক্রিম ত্বকের যত্নে…

অ্যালোভেরা নাইট ক্রিম ত্বকের যত্নে…

অ্যালোভেরা নাইট ক্রিম ত্বকের যত্নে...

 

সুন্দর আকর্ষণীয় ত্বক কে না চায় বলুন? আকর্ষণীয় মসৃণ ত্বকের জন্য পার্লারে ছুটাছুটি, দামী স্কিন কেয়ার কসমেটিকস কেনা ইত্যাদি কত কিছুই না করি আমরা।

কিন্তু এগুলোর মধ্যে অনেক কিছুই আমাদের ত্বকের সাথে খাপ খাওয়াতে পারি না আমরা। কোনোটা ত্বকে এলার্জি সৃষ্টি করে আবার কোনোটা যেই উপকারের কথা লেখা থাকে তা পাওয়া যায় না বহুদিন ব্যবহারের পরেও।

ত্বকের জন্য সবচাইতে ভালো হলো প্রাকৃতিক সব উপাদান। প্রকৃতিতেই লুকিয়ে আছে ত্বকের নানান রকমের সমস্যার সমাধান। একদমই পার্শ্বপ্রতিক্রিয়াহীন এসব প্রাকৃতিক উপাদান আমাদের ত্বকের কোনো ক্ষতি ছাড়াই ত্বককে করে তুলে কোমল,মসৃণ ও উজ্জ্বল।

ত্বকের কোমলতা বজায় রাখার জন্য প্রতিদিন রাতে ঘুমাতে যাওয়ার আগে বিশেষ যত্নের প্রয়োজন। রাতে ঘুমের এই দীর্ঘ সময়টার আগে ত্বকের বিশেষ যত্ন নিলে সকালে ঘুম থেকে ওঠার পরে ত্বক দেখায় উজ্জ্বল ও মসৃণ।

সেই সঙ্গে নিয়মিত রাতের বেলা ত্বকের যত্ন নিলে ত্বকে সহজে বয়সের ছাপ পড়ে না। সেই সঙ্গে ত্বকের রুক্ষতা কমে যায় এবং ত্বক হয় দাগমুক্ত।

রাতে ত্বকের যত্নের জন্য অনেকেই অনেক নামীদামী ব্র্যান্ডের নাইট ক্রিম ব্যবহার করে থাকেন। যারা ত্বকের জন্য প্রাকৃতিক উপাদান ব্যবহার করতে পছন্দ করেন তারা নামীদামী এসব নাইট ক্রিমের বদলে ব্যবহার করতে পারেন অ্যালোভেরার রস।

অ্যালোভেরা ত্বকের জন্য একটি উপকারী উপাদান। ত্বকের রোদে পোড়া ভাব দূর করতে, ত্বককে মসৃণ রাখতে, দাগ মুক্ত করতে এবং ত্বকে ব্রণের উপদ্রব কমাতে অ্যালোভেরার তুলনা নেই।

বিশেষ করে যাদের ত্বক অত্যন্ত সংবেদনশীল তারা অন্যান্য কেমিকেল জাতীয় উপাদান ব্যবহার না করে ত্বকের যত্নে নাইট ক্রিম হিসেবে অ্যালোভেরার ব্যবহার করতে পারেন।

নিয়মিত ব্যবহার করতে চাইলে বাড়িতেই লাগিয়ে নিতে পারেন অ্যালোভেরা গাছ। এতে প্রতিদিন তাজা পাতা ব্যবহার করতে পারবেন।

জেনে নিন অ্যালোভেরার রসকে নাইট ক্রিম হিসেবে ব্যবহারের পদ্ধতিটি।

-প্রথমে ত্বক ভালো করে ধুয়ে পরিষ্কার করে নিন।
-এরপর একটি তাজা অ্যালোভেরা পাতার উপরের সবুজ অংশ ছুরি দিয়ে চেঁছে ফেলুন। এবার চামচ দিয়ে ধীরে ধীরে চেঁছে রস সংগ্রহ করে নিন।
-এবার তাজা রসটি একটি তুলার সাহায্যে পুরো মুখে লাগিয়ে নিন।
-অ্যালোভেরার রস শুকিয়ে গেলে এভাবেই ঘুমিয়ে পড়তে পারবেন। সারারাত অ্যালোভেরার রস -ত্বকের নানান সমস্যা দূর করতে ভূমিকা রাখবে।
-সকালে ঘুম থেকে উঠে মুখ ধুয়ে ফেললে দেখবেন ত্বক কোমল ও উজ্জ্বল হয়ে আছে।
-এভাবে প্রতিদিন ব্যবহারে বেশ দ্রুত ফলাফল পাবেন।

Share This Post

Post Comment