ঘরে বসে ফেসিয়াল করুন

ঘরে বসে ফেসিয়াল করুন

নিজেকে দারুন সাজাতে চাই সুন্দর ত্বক। আর তাই এখন থেকেই হোক যত্নের শুরু। পার্লারে না গিয়েও হতে পারে ত্বকের বিশেষ যত্ন।  ব্রণের দাগ, মেছতা, এলার্জি, ত্বকের ময়লা পরিষ্কার করে উজ্জ্বলতা ফিরিয়ে আনতে ফেসিয়াল করুন ঘরে বসেই।

facial-achol

ফেসিয়াল অনেক রকমের হতে পারে। ত্বকের ধরণ বুঝে তা করা উচিত। যেমন- হারবাল, এন্টি পিমপল, এন্টি এ্যাকনি, পিগমেন্টটেশন, স্কিন ব্রাইটনেস, ফ্রুট, ভেজিটেবল, গোল্ড , সিলভার, ডায়মণ্ড, প্লাটিনাম, চকলেট,  ইত্যাদি। প্রত্যেক ফেসিয়ালের আলাদা ধরন। আবার  ব্রণ, মেছতা এবং ত্বকের উজ্জ্বলতার ভারতের এ্যারোমা ম্যাজিক ফেসিয়াল অনেকে পছন্দ করেন।

ঘরে বসে ফেসিয়াল করার জন্য নরমাল ফেসিয়ালের অনেক প্যাক বাজারে পাওয়া যায়। ত্বকের ধরণ বুঝে যেকোনটা এনে ব্যবহার করতে পারেন। এতে পার্লারের চেয়ে কম খরচ হবে। ঘরে করার জন্য কিছু ফেসিয়াল প্যাকের ব্যবহারের নিয়ম নিচে দেয়া হল।

নিম ফেসিয়াল:

দাগ, অল্প মেছতা, এলার্জি ইত্যাদি সমস্যার জন্য এই প্যাকটি বাসায় এনে প্রতিদিন ব্যবহার করা যেতে পারে, যার কোন পার্শ্ব প্রতিক্রিয়া নেই। বরং খুব ভালো কাজ দিবে।  এই প্যাকটির দাম মাত্র ৪০ টাকা। বিশুদ্ধ পানি দিয়ে সামান্য পরিমাণ গুলিয়ে চোখ বাদ দিয়ে মুখে লাগিয়ে ১৫-২০ মিনিট পর ধুয়ে ফেলতে হবে। এভাবে একটি প্যাকই ব্যবহার করা যায় অনেক দিন।

এন্টি পিমপল:

মুখে অতিরিক্ত পরিমাণে ব্রণ থাকলে এই প্যাকটি এনে এক দিন পর পর ব্যবহার করতে পারেন। শারীরিক কোন অসুস্থতা না থাকলে অবশ্যই ব্রণ থেকে মুক্তি পাওয়া যায়। এই প্যাকটির দাম ৪০ টাকা। একইভাবে বিশুদ্ধ পানি দিয়ে সামান্য পরিমাণ গুলিয়ে চোখ বাদ দিয়ে মুখে লাগিয়ে ১৫-২০ মিনিট পর ধুয়ে ফেলতে হবে।

পার্ল:

সপ্তাহে একদিন ত্বকের উজ্জ্বলতা বাড়ানোর জন্য ব্যবহার করা যায়। এই প্যাকটি ২৫০ গ্রাম। একইভাবে মুখে লাগিয়ে ১৫-২০ মিনিট পর ধুয়ে ফেলতে হবে।

রাতে ঘুমানোর আগে অবশ্যই মুখ ধুয়ে পরিষ্কার করে নিবেন। তা নাহলে মুখে ময়লা জমে বিভিন্ন সমস্যা হবে।

Share This Post

Post Comment