নিজের মনের মত নিজের উইন্ডোজ ৮ অথবা উইন্ডোজ ৭ এর থিম তৈরি করি

নিজের মনের মত নিজের উইন্ডোজ ৮ অথবা উইন্ডোজ ৭ এর থিম তৈরি করি

আপনাদের দেখাবো কিভাবে আপনি আপনার নিজের ফটো দিয়ে উইন্ডোজ ৭ , ৮ এর জন্য থীম তৈরি করে নিজে ব্যবহার করবেন সঙ্গে ইছে করলে বন্ধুদের সাথে শেয়ার করবেন কি মজা তাইনা অভিজ্ঞ ভায়েরা ভাবছেন এটা আবার কোন পোস্ট হল সোজা জিনিস তাহলে অভিজ্ঞ ভায়েরাকে বলে এই পোস্ট আপনার জন্যনা এই পোস্ট শুধু মাত্র আমার নতুন ব্যবহার কারী বা যারা এই বিষয়ে এখুনও নতুন তাদের জন্য আমার এই পোস্ট ।

অনেকে ভাবছেন নিজেই থিম তৈরি তাহলে মনে হয় সফটওয়্যার লাগবে এবং ব্যবহারও খুব কঠিন হবে ! না ভাই আপনাদের ধারনা একদম ভুল এটার জন্য কোন সফটওয়্যার লাগবে না এবং আপনি যে ভাবছেন থীম তৈরি তাও আবার উইন্ডোজ এর জন্য তাহলে বলি সেটাও না এটা তৈরি করা খুব সোজা আমার নীচের ছোট্ট স্টেপ গুলো দেখুন আর করুন আপনিও বলবেন এটা কোন পোস্ট হল এতো সোজা । যাই হোক কথা না বাড়িয়ে চলুন শুরু করে দিই ।

নিজের মনের মত নিজের উইন্ডোজ ৮ অথবা উইন্ডোজ ৭ এর থিম তৈরি করি

✔ কিভাবে করবেন খুব সোজা শুধু সাধারন কিছু নীচের স্টেপ লক্ষ করুন আর কাজ করুন দেখুন কত সোজা । তাহলে চলুন শুরু করা যাক ।

১ //  আপনার ডেস্কটপে আপনার মাউস এর রাইট ক্লিক করুন । তারপর Personalize এ ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন ।

২// এবার যে পেজ আসবে সেখান থেকে Desktop Background এ ক্লিক করুন । নীচের চিত্রে দেখুন ।

৩// এবার Browse এ ক্লিক করে আপনি যে ফটো গুলো দিয়ে থীম তৈরি করতে চান সেগুলো সিলেক্ট করুন তারপর Ok তে ক্লিক করুন এবং শেষ Save Changes এ ক্লিক করুন তাহলে Unsaved Theme নামে সেভ হয়ে যাবে মানে আপনার থিম তৈরি প্রায় শেষ । এবার সেই শেষ Unsaved Theme এ উপর রাইট ক্লিক করে আপনি Save Theme এ ক্লিক করে আপনার থীম এর নাম পরিবর্তন করে নিন । নীচের চিত্রে দেখুন ।

৪// ব্যাস থিম তৈরি কাজ একদম শেষ নাম পরিবর্তন এর কাজও শেষ আপনি ইছে মতো সময় ইত্যাদি সেটিং ঠিক করে নিন । এবার সেই থীম টিকে সেভ করার পালা । খুব সোজা সেই থিম এর উপরে মাউস এর রাইট ক্লিক করে Save Theme for Sharing এ ক্লিক করুন এবং কথাই সেভ করবেন সেটা দেখিয়ে দিন । ব্যাস এবার বন্ধুদের সাথে শেয়ার করুন । নীচের চিত্রে দেখুন ।

✔ ব্যাস কাজ শেষ এবার আপনি ইছে মতো HD ফটো দিয়ে থিম তৈরি করে বন্ধুদের সাথে শেয়ার করুন । তাহলে আজকের মতো এই পর্যন্ত বুজতে সমস্যা হলে জানাবেন আর হা টিপস খুব নতুন না তাই অনেকের যানা থাকে পারে যারা যানেনা তাদের জন্য আমার এই পোস্ট । পোস্টটি ভালো লাগলে বন্ধুদের সাথে শেয়ার করুন

Share This Post

Post Comment