টিভিকে কম্পিউটার হিসেবে ব্যবহার করতে

টিভিকে কম্পিউটার হিসেবে ব্যবহার করতে

ইন্টেল বাজারে নিয়ে আসছে ‘ইন্টেল কম্পিউট স্টিক’, এর মাধ্যমে টিভিকে কম্পিউটার হিসেবে ব্যবহার করা যাবে। ইন্টেল কম্পিউট স্টিকটি, একটি বিশেষ ধরনের ডংগল।

টিভিকে কম্পিউটারে পরিণত করতে ইন্টেলের এই ডংগলে রয়েছে বিল্ট-ইন অপারেটিং সিস্টেম, অ্যাটম প্রসেসর এবং ওয়্যারলেস কানেক্টিভিটি। উইন্ডোজ ৮.১ এবং লিনাক্স- দু ধরনের অপারেটিং সিস্টেম রয়েছে ডংগলটিতে।

কম্পিউটার হিসেবে ব্যবহার করতে

উইন্ডোজ ৮.১ ভারসনটিতে রয়েছে ৩২ জিবি স্টোরেজ, ২ জিবি র‌্যাম। লিনাক্স ভারসনটিতে থাকছে ৮ জিবি স্টোরেজ, ১ জিবি র‌্যাম। এ ছাড়া অতিরিক্ত মেমোরির জন্য ইন্টেল কম্পিউট স্টিকটিতে মাইক্রোএসডি কার্ড ব্যবহারের সুবিধা রয়েছে। ওয়্যারলেস কানেক্টিভিটির সাহায্যে ডিভাইসটিকে কানেক্ট করা যাবে টিভির সঙ্গে।

ডিভাইসটির অন্যান্য ফিচারের মধ্যে রয়েছে- ডিসপ্লে: এইচডিএমআই (মেল কানেক্টর), ওয়াই-ফাই: আইইইই ৮০২.১১বি/জি/এন, ব্লুটুথ: ৪.০ HD uART (সিঙেল ওয়াই-ফাই/ ব্লুটুথ কম্বো চিপ), ইউএসবি: ২.০ কাট টাইপ এ বাই ১, পাওয়ার ইনপুট: মাইক্রো ইউএসবি ২.০ বি কানেক্টর প্রভৃতি।

সম্প্রতি যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে অনুষ্ঠিত কনজ্যুমার ইলেকট্রনিকস শোতে ইন্টেল কম্পিউট স্টিক প্রদর্শন করে ইন্টেল। সহজলভ্য দামে এই পণ্যটি আগামী মার্চ মাসে বাজারে আসছে বলে, এক খবরে জানিয়েছে প্রযুক্তি বিষয়ক ওয়েবসাইট সিনেট।

Share This Post

Post Comment