ঘরে বসেই আপনার মোবাইল সিম হালনাগাদ করুন সহজে

ঘরে বসেই আপনার মোবাইল সিম হালনাগাদ করুন সহজে

দেশে প্রায় ১৩ কোটি মোবাইল সিম হালনাগাদের ওপর গুরুত্ব দিচ্ছে সরকার। তবে এ জন্য চিন্তার কিছু নেই। এখনই ঘরে বসে আপনার মোবাইলের সিম বিনামূল্যে হালনাগাদ করে নিতে পারবেন।

প্রাথমিক অবস্থায় শুধু বাংলালিংকের গ্রাহকরা এ সুবিধা গ্রহণ করতে পারবেন। বাংলালিংক তাদের ওয়েবসাইটে জানিয়েছে, তথ্য হাল নাগাদ করতে আবেদন করুন। সম্মানিত গ্রাহক, আপনার সংযোগের সঠিক নিবন্ধন মোবাইলের যথাযথ ব্যবহার নিশ্চিত করতে পারে। এখন আপনিই আপনার সংযোগের তথ্যাদি সকল শর্তানুযায়ী সঠিকভাবে হাল নাগাদের জন্য আবেদন করতে পারবেন। তথ্য হাল নাগাদের জন্য আবেদন করতে আপনার মোবাইল নাম্বারটি প্রবেশ করুন এবং নির্দেশনা অনুসরন করুন। কর্পোরেট ও এসএমই গ্রাহকদের জন্য নতুন করে তথ্য হাল নাগাদের প্রয়োজন নেই।

এ জন্য প্রথমে http://goo.gl/WqZqeP এই ঠিকানায় গিয়ে আপনার মোবাইল নাম্বারটি লিখুন এবং নিচের নাম্বারটি টাইপ করে Next এ যান, আপনার মোবাইলে একটি কোড আসবে ওই কোডটি দিয়ে সাবমিট করুন, তারপর আপনার নাম, জন্মতারিখ, একটি ছবি, ভোটার আইডি কার্ড অথবা যে কোন আইডি কার্ডের দুটি পার্ট সংযুক্ত করতে হবে। এরপর Save এ click করে বেরিয়ে আসুন। আপনার সিম রেজিস্ট্রেশন চূড়ান্ত হলে আপনাকে জানিয়ে দেওয়া হবে।

এছাড়া বাংলালিংক সহ যেকোনো অপারেটরের জন্য আপনার মোবাইলের ম্যাসেজ অপশনে যেয়ে প্রথমে আপনার ১৭ ডিজিটের ন্যাশনাল আইডি নাম্বারটি লিখে কমা দিয়ে আপনার জন্ম তারিখটি লিখুন। এরপর একটি স্পেস দিয়ে আপনার জন্ম মাসের নামের প্রথম ৩টি লেটার লিখুন। এরপর আবার একটি স্পেস দিয়ে জন্ম সাল লিখে কমা দিন। এরপর আপনার নাম লিখে ম্যাসেজটি পাঠিয়ে দিন ১৬০০ নাম্বারে। যেমন আপনার ন্যাশনাল আইডি নাম্বারটি যদি হয় ১৯৯০২৬***********, আপনি যদি ১৯৯০ সালের ১২ই ডিসেম্বর জন্মগ্রহন করে থাকেন আর আপনার নাম যদি হয় মোঃ রহিম তবে আপনি আপনার মোবাইলের ম্যাসেজ অপশনে যেয়ে লিখবেন 199026***********,12 Dec 1990,Md. Rahim এরপর ম্যাসেজটি পাঠিয়ে দিবেন 1600 নাম্বারে।

Share This Post

Post Comment