সার্ভার টু সার্ভার ডাটা ট্রান্সফার করুন

সার্ভার টু সার্ভার ডাটা ট্রান্সফার করুন

অনলাইনে তথ্য সংরক্ষণের জন্য বিভিন্ন ক্লাউট স্টোরেজ সাইট রয়েছে। এগুলো, মধ্যে রয়েছে গুগল ড্রাইভ, স্কাই ড্রাইভ, ড্রপবক্স, বক্স, সুগার সিঙ্ক ইত্যাদি। এছাড়া নিজস্ব ওয়েবসাইটেও তথ্য সংরক্ষণ করে রাখা যায়। এসব সাইট থেকে অন্য সাইটে তথ্যগুলো (ফাইল/ফোল্ডার) ট্রান্সফার করতে হলে কম্পিউটারে ডাউনলোড করে আপলোড করতে হয়। যদি ডাউনলোড না করেই সার্ভার টু সার্ভার ট্রান্সফার করা যায় তাহলে কেমন হতো।

টু সার্ভার ডাটা ট্রান্সফার করুন

এমনই সার্ভার টু সার্ভার তথ্য ট্রান্সফার করার সুবিধা দিচ্ছে মাইব্যাকআপবক্স। এর দ্বারা গুগল ড্রাইভ, স্কাই ড্রাইভ, ড্রপবক্স, বক্স, সুগার সিঙ্ক-সহ মাইএসকিউএল, এফটিপি, এসএফটিপি’র ডাটাগুলো অন্য অ্যাকাউন্টে ট্রান্সফার করা যাবে। ফলে, চাইলে ওয়েবসাইটের ফাইল/ফোল্ডার এবং ডাটাবেজ নিয়মিত ব্যকআপ রাখা যাবে। এজন্য www.mybackupbox.com সাইটে গিয়ে রেজিস্ট্রেশন করুন।

ধাপ ১ : এখন Step 1-এ Click to Connect বাটনে ক্লিক করুন এবং কোন সাইট থেকে তথ্য ট্র্যান্সফার করতে চান, তা নির্বাচন করুন। এরপর Display Name-এ নাম লিখে Add this connector বাটনে ক্লিক করুন এবং ওই সার্ভিসে লগইন করে অথেনটিকেশন দিন।

ধাপ ২ : এবার Step 2-এ Click to Connect বাটনে ক্লিক করুন এবং কোন সাইটে তথ্য ট্র্যান্সফার করে নিতে চান, তা নির্বাচন করুন এবং একইভাবে ওই সার্ভিসে লগইন করে অথেনটিকেশন দিন।

ধাপ ৩ : এরপরে Step 3-এ Transfer now ev Schedule this transfer বাটনে ক্লিক করে ট্র্যান্সফার শেষ করুন। ফ্রি অ্যাকাউন্টে প্রতি বারে ১ গিগাবাইট পর্যন্ত তথ্য ট্র্যান্সফার করা যাবে,

মাসে ১০ বার ট্র্যান্সেফার করা যাবে এবং একবারে একটি ট্র্যান্সফার করা যাবে।

Share This Post

Post Comment