ফেসবুক মেসেঞ্জার হারাচ্ছে জনপ্রিয়তা!!

ফেসবুক মেসেঞ্জার  হারাচ্ছে জনপ্রিয়তা!!
শ্রেষ্ঠ অ্যাপের স্থানে এখনও রাজত্ব করছে ফেসবুক ও ইনস্টাগ্রাম। তবে ফেসবুক মেসেঞ্জার এবং স্নাপচ্যাট মার্কিন তরুণদের কাছে জনপ্রিয়তা হারাচ্ছে বলে সম্প্রতি এক গবেষণায় জানা গেছে।
 সংবাদমাধ্যম ভেঞ্চারবিট এক প্রতিবেদনে জানায়, কলেজ শিক্ষার্থীদের স্থানীয় চাকরির সুযোগ তৈরি করে দেওয়া স্টার্টআপ ওয়েআপ সম্প্রতি ১ হাজার কলেজ শিক্ষার্থীকে তাদের প্রিয় অ্যাপ কী তা নিয়ে জরিপ চালায়।
জরিপে দেখা যায়, শিক্ষার্থীরা ফেসবুক মেসেঞ্জার, স্নাপচ্যাট, ফ্রি ডিজিটাল ওয়ালেট ভেনমোর প্রতি সবচেয়ে অনাগ্রহ দেখিয়েছে। ২০১৫ সাল জুড়ে মোবাইল ট্রেন্ড জানার জন্য বিভিন্ন সময়ে ৫ বার জরিপটি করা হয়। গবেষণায় দেখা যায়, সারা বছর জুড়ে ফেসবুক মেসেঞ্জার, স্নাপচ্যাট এবং ভেনমো নিয়ে কম কথাই বলেছে শিক্ষার্থীরা।
তবে জরিপটির ফলাফলটি কিছুটা ভ্রান্তিকর। ২০১৫ সালের ডিসেম্বর জুড়ে ব্যাংকিং অ্যাপগুলোতে ভয়াবহ পতন দেখা গেছে। গবেষণায় বলা হয়, পেমেন্ট অ্যাপের মধ্যে ভেনমো এখনও জনপ্রিয়।
নিকটতম প্রতিদ্বন্দ্বী পেপালের থেকে ৫ গুণ বেশি ডাউনলোড হয়েছে অ্যাপটি। ওয়েআপের মতে, সেপ্টেম্বরের আগ পর্যন্ত স্নাপচ্যাটও অ্যাপ পাড়ায় হিট ছিল। ফেসবুক মেসেঞ্জারের জনপ্রিয়তা ফেব্রুয়ারি থেকে সেপ্টেম্বর পর্যন্ত কিছুটা বাড়ে। তবে সেপ্টেম্বর থেকে ডিসেম্বর অব্দি এর জনপ্রিয়তা ফেসবুক থেকে দ্বিগুণ পরিমাণে কমে যেতে থাকে।

Share This Post

Post Comment