চটপট শিখে নিন ফালুদা তৈরির সহজ রেসিপি।

চটপট শিখে নিন ফালুদা তৈরির সহজ রেসিপি।

ফালুদা পছন্দ করেন না এমন মানুষ খুব কমই আছে। মুখরোচক স্বাদে ঠাণ্ডা ঠাণ্ডা আবেশ পেতে ফালুদার তুলনা হয় না। অতিথি আপ্যায়নেও ফালুদা বেশ উপযোগী। বাড়ির সদস্যদের নাস্তায় হঠাৎ চমকে দিতে মজার ফালুদা হতে পারে আপনার হতেও। তাই চটপট শিখে নিন ফালুদা তৈরির সহজ রেসিপি। আর স্বাদের রাজ্যে ঢুঁ দিয়ে আসুন পরিবারের সদস্যদের নিয়ে।

যা যা লাগবে

সাবু দানা আধা কাপ, ঘন দুধ ১ গ্লাস, কনডেন্স মিল্ক আধা কাপ, চিনি পরিমাণমতো, সেদ্ধ করা নুডুলস ১ কাপ, পেস্তা বাদাম কুঁচি, কাজু বাদাম ১ টেবিল চামচ, স্ট্রবেরি, আম ও কলা কুচি করে কাটা ২ টেবিল চামচ, আপেল, আঙুর কুঁচি ১ চা চামচ, আইস ক্রিম পরিমাণমতো, বরফ কুঁচি পরিমাণমতো, জেলি অল্প, রুহ-আফজা পরিমাণমতো।

যেভাবে করবেন

পানি দিয়ে সাবু দানা সেদ্ধ করে নিন। ঘন দুধ, কনডেন্স মিল্ক ও চিনি একসঙ্গে জ্বাল দিয়ে ঘন করে ফ্রিজে রেখে ঠাণ্ডা করে নিতে হবে। তারপর একটি সার্ভিস বাটি বা গ্লাসে পর্যায়ক্রমে প্রথমে সেদ্ধ সাবু দানা ও নুডুলস এর পর ঘন দুধ দিন। এবার দুই ফ্লেভারের আইস ক্রিম, বাদাম কুঁচি, আবার ঘন দুধ, নুডুলস, ফলের টুকরো, মাওয়া কুচি এবং সবশেষে ঘন দুধ, জেলো, রুহ-আফজা ও বরফ কুচি দিয়ে ইচ্ছামত সাজিয়ে পরিবেশন করুন। ব্যাস হয়ে গেল সেরা স্বাদের ফালুদা।

Share This Post

Post Comment

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.