দারুণ সুস্বাদু কুকিজ বেকিংয়ের ঝামেলা ছাড়াই খুব সহজে তৈরি করুন!

দারুণ সুস্বাদু কুকিজ বেকিংয়ের ঝামেলা ছাড়াই খুব সহজে তৈরি করুন!

কুকিজ কমবেশি সকলেরই পছন্দের স্ন্যাকস। ঘরে কিছু না থাকলেও চায়ের সাথে দুটি কুকি নিয়ে বসেও আনন্দে সময় পার করে দেয়া যায়। আর তাই বাজার থেকেই অনেকে কুকি কিনে বয়ামে ভরে রাখেন। অনেকে আবার নিজেই ঘরে তৈরি করে নেন সুস্বাদু কুকি। কিন্তু যারা ঘরে কুকি তৈরি করেন তারা অনেকেই বলবেন কুকি বেক করা অনেক বেশি ঝামেলার। কিন্তু কেমন হয় যদি বেকিংয়ের ঝামেলা ছাড়াই তৈরি করে ফেলা যায় সুস্বাদু কুকি? অবাক হচ্ছেন? চলুন আজকে শিখে নেয়া যাক বেকিংয়ের ঝামেলা ছাড়াই খুব সহজে অত্যন্ত সুস্বাদু কুকি তৈরির দারুণ রেসিপিটি।

উপকরণঃ

– ২ কাপ চিনি
– ৩ টেবিল চামচ কোকো পাউডার
– আধা কাপ বাটার
– আধা কাপ দুধ
– ১ চিমটি লবণ
– ৩ কাপ ওটস বা দেড় কাপ ময়দা
– আধা কাপ পীনাট বাটার
– ১ চা চামচ ভ্যানিলা এসেন্স

পদ্ধতিঃ

– প্রথমে একটি বড় প্যানে চিনি, কোকো পাউডার, বাটার, দুধ ও লবণ দিয়ে একসাথে মিশিয়ে নিন। ভালো করে জ্বাল দিতে থাকুন। ফুটে উঠতে দিন।
– প্রায় ২ মিনিট এই মিশ্রণটি ফুটতে দিন ভালোভাবে কুকি তৈরি করতে।
– এরপর প্যানে দিন ওটস বা ময়দা, পীনাট বাটার ও ভ্যানিলা এসেন্স। ভালো করে নেড়ে মিশিয়ে ফেলুন। এবং ঘন আঠালো মিশ্রন তৈরি হলে চুলা থেকে নামিয়ে নিন।
– এবারে একটি ট্রে তে বেকিং শিটের উপরে চামচের মাধ্যমে বা আইসক্রিম স্কুবের মাধ্যমে ছোটো ছোটো কুকি ডো গোল করে মাঝে জায়গা রেখে সাজিয়ে নিন। এই কাজটি গরম থাকতেই করে ফেলবেন দ্রুত।
– তারপর কুকিগুলো ভালো করে ঠাণ্ডা হতে দিন। খুব ভালো করেই ঠাণ্ডা করে নেবেন, তবে ফ্রিজে রেখে নয়। কারণ ফ্রিজ থেকে বের করে নিলে তা ঘেমে আবার নরম হয়ে যেতে পারে।
– পুরোপুরি ঠাণ্ডা হলে কুকি শক্ত হয়ে যাবে। ব্যস, এবারে পরিবেশন করুন বেকিংয়ের ঝামেলা ছাড়াই তৈরি অত্যন্ত সুস্বাদু কুকি।

Share This Post

Post Comment