ভিন্ন স্বাদের কোরিয়ান এই খাবারটি ডিম দিয়েই বানিয়ে ফেলুন

চাইনিজ, থাই, জাপানি খাবার তো অনেক হলো। আসুন এবার কোরিয়ান খাবারের স্বাদ নেওয়া যাক! ডিম দিয়ে তৈরি করতে পারেন কোরিয়ান এগ রোল। মাশরুমের স্বাদ এই খাবারটিতে এনে দেয় ভিন্নতা। এটা তৈরি করতে সময়ও লাগবে খুব কম। আসুন, দেখে নেই ভিন্নধর্মী এই অমলেটের রেসিপিটি।

উপকরণ

– চারটি ডিম
– লবণ স্বাদমতো
– গোলমরিচ গুঁড়ো স্বাদমতো
– দুই টেবিল চামচ দুধ
– এক চা চামচ ভিনেগার
– এক টেবিল চামচ+ এক চা চামচ নারিকেল তেল
– একটা মাঝারি পিঁয়াজ কুচি করা
– ৩/৫টি শুকনো শিটাকে মাশরুম, ভিজিয়ে রেখে স্লাইস করা
– অর্ধেকটা ছোট গাজর, মিহি কুচি করা
– একটা মাঝারি অ্যাসপারাগাস, লম্বালম্বি স্লাইস করা
– একটা পিঁয়াজকলি, মিহি কুচি করা

প্রণালী

১) ডিম ফাটিয়ে নিন একটি বোলে। এতে মিশিয়ে নিন লবণ, গোলমরিচ গুঁড়ো, দুধ এবং ভিনেগার। ভালো করে বিট করে নিন। মিশ্রণটি আরেকটি বোলে ছেঁকে নিন। আরেকবার বিট করে রাখুন।

২) এক টেবিল চামচ নারিকেল তেল গরম করে নিন একটা নন-স্টিক প্যানে। এতে পিঁয়াজ দিয়ে সোনালি করে ভেজে তুলুন। এবার এতে মাশরুম, গাজর, অ্যাসপারাগাস, পিঁয়াজকলি দিয়ে মেশান। ওপরে লবণ এবং গোলমরিচ গুঁড়ো দিয়ে টস করে মিশিয়ে নিন। নামিয়ে ফেলুন।

৩) অমলেট তৈরির জন্য এক চা চামচ নারিকেল তেল গরম করে নিন নন-স্টিক প্যানে। এতে এক হাতা ডিমের মিশ্রণ ঢেলে দিন। সমান করে ছড়িয়ে নিন। মোটামুটি অর্ধেক রান্না হয়ে এলে কিছুটা সবজির মিশ্রণ ছড়িয়ে দিন এর ওপর। এরপর ভিডিওর মতো করে রোল করে নিন অমলেটটাকে।

প্রথম প্রথম অমলেট তৈরি করতে কষ্ট হবে। কয়েকবার প্র্যাকটিস করতে আয়ত্তে চলে আসবে রোল করার কাজটি। রোল তৈরি হয়ে গেলে একে কেটে কেটে নিন এবং পরিবেশন করুন গরম গরম।

Share This Post

Post Comment