কুঁচকানো ত্বক থেকে মুক্তির যে ঘরোয়া উপায়

কুঁচকানো ত্বক থেকে মুক্তির যে ঘরোয়া উপায়

কুঁচকানো ত্বক থেকে মুক্তির যে ঘরোয়া উপায়

বয়স বাড়ার সঙ্গে সঙ্গে দেহের ত্বক কুঁচকে যেতে থাকে। তবে বয়স বাড়া মানেই মুখে ও ত্বকে তার ছাপ পড়বে এরমকম কোনো কথা নেই। এমন কিছু উপায় আছে যার মাধ্যমে আপনি ঘরে বসেই কুঁচকানো ত্বক থেকে মুক্তি পেতে পারেন।
অ্যালোভেরা
অ্যালোভেরা প্রাকৃতিকভাবে কুঁচকে ও ঝুলে যাওয়া ত্বকের বলিরেখা দূর করে টান টান করে তোলে। মুখ থেকে শরীরে যেকোনো স্থানে অ্যালোভেরা জেল লাগানো যায়। তাজা অ্যালোভেরা জেল মেখে ম্যাসাজ করুন। এরপর ২০ মিনিট রেখে পানি ধুয়ে ফেলুন। প্রতিদিন এটা ব্যবহার করুন। বাজারেও প্যাকেটজাত অ্যালোভেরা পাওয়া যায়। তবে গাছ থেকে সংগ্রহ করা  অ্যালোভেরা বেশি উপকারী।
গোলাপ জল
গোলাপ জল আপনার ত্বককে টানটান করে  এবং বলিরেখা ও লোমকূপকে অদৃশ্য রেখে ত্বককে করে তোলে লাবণ্যময়। রাতের বেলা শরীরের প্রয়োজনীয় স্থানে তুলো দিয়ে গোলাপ জল লাগান। চাইলে গোলাপ জল দিয়ে স্থানটি ধুয়েও নিতে পারেন। জায়াগাটি শুকিয়ে গেলে না ধুয়েই সারারাত রেখে দিন। সকালে সাধারণ পানি দিয়ে ধুয়ে নিন।
 
ডিমের সাদা অংশ
দুটি ডিমের সাদা অংশ বিট করে ফোম করে নিন। তারপর মুখসহ অন্যান্য স্থানে মাখুন। শুকিয়ে গেলে পানি দিয়ে ধুয়ে ফেলুন। সপ্তাহে ৩/৪ বার নিয়মিত ব্যবহারে ত্বক হয়ে উঠবে টান টান।

Share This Post

Post Comment