কোন কাজে কোন ল্যাপটপ কিনবেন?

কোন কাজে কোন ল্যাপটপ কিনবেন?

ল্যাপটপ কেনার সময় কিছু বিষয় আপনার বিবেচনায় রাখতে হবে অর্থাৎ কোন কোন জিনিসগুলো আপনার প্রয়োজন তা বিবেচনায় রেখে ল্যাপটপ কেনা উচিত। আপনি যদি গেম খেলার উপযোগী ল্যাপটপ নিতে চান তাহলে আপনাকে বিবেচনা করতে হবে ল্যাপটপের অতিরিক্ত গ্রাফিক্স কার্ড আছে কিনা এবং বড় মনিটর সম্পন্ন কিনা। গেমের জন্য দরকার হবে অন্ততপক্ষে কোর আই৩ চিপিইউ এবং ৪জিবি মেমোরি কার্ড। অথবা আপনি যদি ব্যবসায়ী হয়ে থাকেন তাহলে আপনার দরকার নিরাপত্তা সহায়ক ল্যাপটপ অর্থাৎ ফিঙ্গারপ্রিন্ট রিডার এবং TMP মডিউল সম্পন্ন ল্যাপটপ। আবার যারা অনেকটা সময় রাস্তায় কাটান তাদের জন্য দরকার হবে একটি আল্ট্রাবুক অথবা আল্ট্রাপোরটেবল ল্যাপটপ কেননা বাইরে কাঁধে নিয়ে দৌড়াদৌড়ি করার সময় এই ধরনের ল্যাপটপ ঠিকভাবে পিঠেরর সাথে থাকবে। আর যারা অনেক মুভি দেখতে চান তাদের জন্য দরকার ব্লু রে প্লেয়ার ফিচার সম্পন্ন ল্যাপটপ। নিচে এরকম বৈশিষ্ট্য সম্পন্ন সবচেয়ে সেরা দশটি ল্যাপটপ সম্পর্কে লেখা হল-

এইচপি ফোলিও ১৩-১০২০ইউএস

মূল্যঃ $৮৯৭.৯৭ এইচপি ফোলিও ১৩-১০২০ইউএস ল্যাপটপটি কম দামের মধ্যে সবচেয়ে আকর্ষনীয়ভাবে ডিজাইন করা আল্ট্রাবুক। এতে রয়েছে ভাল মানের কিবোর্ড। এবং ব্যাটারির স্থায়িত্বও ভাল ।

ইউরোকম লিওপার্ড ২.০

মূল্যঃ $৩,৬০৬ এএমডি ক্রস্ফায়ারএক্স গ্রাফিক্স সলুশন এবং ইনটেল এক্সট্রিম এডিশন প্রসেসর দ্বারা এটি তৈরি। ইউরোকম লিওপার্ড ২.০ হল সবচেয়ে ভাল মানের ল্যাপটপ।

তোশিবা পোর্টেজ আর৮৩৫-পি৮৮

মূল্যঃ $৮৪৯ লিস্ট তোশিবা পোর্টেজ আর৮৩৫-পি৮৮ এর রয়েছে একটি বড় হার্ডড্রাইভ, অপটিক্যাল ড্রাইভ, সুন্দর স্ক্রিন এবং কিবোর্ড। ব্যাটারি ও দীর্ঘদিন টিকে। মাত্র ৩.২ পাউন্ড ওজন। এটি আল্ট্রাবুক এর তুলনায় খুব একটা বড় নয়।

স্যামসাং সিরিজ ৯ ১৫ – ইঞ্চি (এনপি৯০০এক্স৪বি- এ০২ইউএস)

মূল্যঃ $১,৪৯৯ লিস্ট অবিশ্বাস্য ধরনের পাতলা এবং হাল্কা যা ১৫ ইঞ্চি ল্যাপটপ এ দেখাই যায় না। উজ্জ্বল, হাই- রে ডিসপ্লে, widi । তবে এটির মুল্য একটু বেশিই বলা যায় সে তুলনায় কিবোর্ড, টাচপ্যাড এর মান তেমন ভাল নয়।

এলিয়েনওয়্যার এম১৮এক্স(Alienware M18x)

মূল্যঃ $৪৫২৯ অসাধারণ পারফমেন্স সম্পন্ন ল্যাপটপ। মসৃণ ডিজাইন।১৮.৪ ইঞ্চি ডিসপ্লে। গেমারদের জন্য খুবই ভাল একটা কালেকশন বলা যায়। কিন্তু এর দাম অনেক বেশি ।

এমএসআই জিটি৭৮৩-৬২৫ইউএস

মূল্যঃ $২৫৯৯.৫৫ এমএসআই জিটি৭৮৩-৬২৫ইউএস এর রয়েছে প্রচুর কর্মক্ষমতা। সুন্দর ব্যাকলিট কিবোর্ড। শক্তিশালী অডিও। ব্যাটারির স্থায়িত্বও ভাল। এটিই সর্বাধুনিক গেমিং ল্যাপটপ। তবে এর কুলিং ফ্যান খুব আওয়াজ করে ।

এসার এস্পায়ার ৫৩৪৯-২৬৩৫

মূল্যঃ $৩৪৮.৯৮ লিস্ট এসার এস্পায়ার ৫৩৪৯-২৬৩৫(Acer Aspire 5349-2635)অবিশ্বাস্য রকম কম দামে পাওয়া সবচেয়ে ভাল বা মান সম্মত ল্যাপটপ। যথোপযুক্ত স্ক্রিন এবং কিবোর্ড। ফুল সাইজ নিউমেরিক কিপ্যাড ও রয়েছে। ওজনেও হালকা।

এইচপি ইনভে ১৭

মূল্যঃ $১৪৮৪.৯৯ এইচপি ইনভে ১৭ (HP Envy 17) একটি দ্রুত মিডিয়া সেন্টার লোডিং ক্ষমতা সম্পন্ন ল্যাপটপ সাথে রয়েছে এর অত্যন্ত চমৎকার উজ্জ্বল স্ক্রিন। ঝমকালো এলসিডি ডিসপ্লে । উচ্চ কুয়ালিটি সম্পন্ন অডিও সাথে অসাধারন শব্দ। ৬ টি স্পিকার সাথে সাবঅফার সেটাপ একটি ভাল সেকেলে ভলিউম ডায়াল দ্বারা হাইলাইট হয়েছে।

এইচপি এলিটবুক ৮৫৬০ডব্লিউ

মূল্যঃ ৳১৫৭৯ এইচপি এলিটবুক ৮৫৬০ডব্লিউ(HP EliteBook 8560w) এর রয়েছে কোর আই৭ ২৬৩০কিউএম প্রসেসর এবং আইএসভি সার্টিফাইড এডিএম গ্রাফিক্স কার্ড রয়েছে । ব্যবসায়ীদের জন্য বিশেষভাবে তৈরিকৃত এই ল্যাপটপে রয়েছে বড় এবং ঝমকালো টাচপ্যাড। অতিরিক্ত ডিসপ্লে যুক্ত করার জন্য রয়েছে অনেক অপশন ।

অ্যাপল ম্যাকবুক প্রো ১৫ ইঞ্চি

মূল্যঃ $১৭৯৯ কুয়াড কোর ইনটেল কোর আই৭ প্রসেসর এএমডি রেডন জিপিউ ওএস এক্স লাইয়ন যা খুব ভালভাবে কাজ করে। পাতলা স্টাইলিশ ডিজাইন। এটি ওজনেও হাল্কা মাত্র ২.৫৪ কেজি । এই দশটি থেকে আপনি বেছে নিতে পারেন আপনার সাধ এবং সাধ্যমত একটি।

Share This Post

Post Comment