মিষ্টি বিকালে করে ফেলুন একটু খানি ব্যায়াম

মিষ্টি বিকালে করে ফেলুন একটু খানি ব্যায়াম

আজকাল বেলা ৪ টা বাজতেই বাইরে রোদ মরে আসে, সন্ধ্যা ঘনাবার প্রস্তুতি নেয়। আর এই সময়টি একটু ব্যায়াম সেরে নেয়ার পক্ষে একদম আদর্শ। দিনের ব্যস্ততায় যারা সকাল সকাল ব্যায়াম করতে পারেন না, তারা একটু চেষ্টা করে সময় বের করেই সেরে নিতে পারেন হালকা ব্যায়াম। যাতে শরীর ভালো থাকবে, বিকালটা আলসেমীতে নষ্ট হবে না, আবার অফিস থাকলেও একটু পরিশ্রম ঠিক করা হবে। কীভাবে ম্যানেজ করবেন? জেনে রাখুন কৌশল।

-বাসায় থাকলে নিজের সন্তানদের সাথে খেয়াল মেথে উঠুন। এমন কিছু খেলুন, যাতে দৌড়ঝাঁপ করতে হয়। এতে ওরাও বোর হবে না এবং ওদেরও ব্যায়াম হবে। সাথে আপনিও ঝরিয়ে ফেলতে পারবেন বেশ অনেকটা ক্যালোরি। এই মৌসুমে ব্যাডমিনটন খেলাটা কিন্তু বেশ জমবে।

-বাড়ির আশপাশে পার্ক আছে? তাহলে রোজ বিকালে সেখান থেকে হেঁটে আসুন। সন্তান থাকলে তাঁদেরকে সাথে নিন কিংবা হাঁটার সঙ্গী জুটিয়ে নিন। জম্পেশ আড্ডা তো হবেই। একই সাথে ব্যায়ামটাও।

-ঘরের বাইরে যাবার সুযোগ না থাকলে ঘরে বসেই সেরে নিতে পারেন ফ্রি হ্যান্ড এক্সারসাইজ।

-ব্যায়াম ভালো লাগে না? পছন্দের গান ছেড়ে খুব করে নেচে নিন। দারুণ ব্যায়াম হবে।

-অফিসে থাকেন এই সময়টা? বিকালে নিশ্চয়ই এক কাপ চা কিংবা নাস্তা খেতে হলেও বাইরে বের হন? অফিসের একদম আশেপাশে না গিয়ে এমন কোথাও যান, যেটা একটু দূরে। আসা-যাওয়া মিলিয়ে ১৫ মিনিট হাঁটা হলেও যথেষ্ট।

-যাদের অফিস বিকালে ছুটি হয়ে যায়, তারা পরিবহনের জন্য তাড়াহুড়ো না করে আগে বেশ খানিকটা সময় হাঁটুন। এতে ব্যায়াম হবে, আবার অনেকটা পথে এগিয়ে যাবেন বলে ভাড়াও কম লাগবে।

সামান্য এই ব্যায়াম আপনাকে রাখবে ফিট ও সুন্দর। তাই ব্যায়ামকে অবহেলা নয়!

Share This Post

Post Comment