ওজন কমাতে সুপ

ওজন কমাতে সুপ

আপনি কি আপনার বাড়তি ওজন নিয়ে চিন্তিত?ভাবছেন কিভাবে কমাবেন? সুপ আমরা কম বেশি খেয়ে থাকি ।আজ আপনাদের জন্য থাকছে ওজন কমানোর একটি স্বাস্থ্যকর ও সহজ উপায় ।  তা হচ্ছে কিভাবে সুপ খেয়ে অজন কমাবেন –

১। খিদের অনুভুতি কমায়ঃ

এক বাটি স্যুপ আপনাকে পেট ভরা বোধ করতে সাহায্য করে। ফলে আপনি   ক্যালোরিযুক্ত বা অতিরিক্ত খাবারের জন্যে ক্ষিদেবোধ করেন না। ফলে আপনার ওজন কমাতে এর চেয়ে ভালো কি হতে পারে?

২। ক্যালোরি থাকে একেবারেই কমঃ

ভেজিটেবল স্যুপে থাকে একেবারেই লো ক্যালোরি। ফলে আপনার দেহে ফ্যাট জনতে পারে না। লো ক্যালোরি অথচ দারুণ পুষ্টিকর খাবার স্যুপ দেহে পুষ্টি যোগায় প্রয়োজনমত আপনাকে একটুও মোটা না বানিয়ে।

৩। স্যুপ মেটায় দেহের পানির চাহিদাঃ

স্যুপে থাকা প্রচুর পানি দেহের পানির চাহিদা মেটায় আর সেই সাথে উষ্ণ পানি মেটাবলিজম বাড়ায়। ফলে তা ওজন কমাতে সাহায্য করে।

৪। সবজি খাওয়ার দারুন উপায়ঃ

সাধারণত সবজি কেবল সালাদের সাথে খাওয়াটা বেশ একঘেয়েমী আর কতটাই বা খাওয়া যায়। সেক্ষেত্রে স্যুপের সাথে মেশালে এই সবজিই কিন্তু হয়ে ওঠে দারুণ উপাদেয়।

৫। ভিটামিন দেহের হজমক্ষমতা বাড়ায়ঃ

স্যুপে থাকা প্রচুর পরিমাণ ভিটামিন আপনার দেহে দরকারী খাদ্যগুণ সরবরাহ করে ও হজমক্ষমতা বাড়ায়। ফলে অতিরিক্ত চর্বি জমার সুযোগ থাকে না।

৬। চর্বি পোড়াতে স্যুপের মশলাঃ

স্যুপে ব্যবহৃত মশলাগুলো কিন্তু দেহের চর্বি পোড়াতে দারুণ কার্যকরী। যেমন, গোলমরিচে থাকা প্রচুর ক্যাপসাইসিন স্যুপের স্বাদ  সুগন্ধ বাড়ায় এবং  দেহে জমে থাকা মেদকে পোড়াতে সাহায্য করে।

তাই আর দেরি কেন? আজ থেকেই ওজন কমাতেশুরু করুন স্বাস্থ্যকর ও পুষ্টিকর সুপ ।

Share This Post

Post Comment