গুগলের মোবাইলে ফ্রি রোমিং

গুগলের মোবাইলে ফ্রি রোমিং

গুগলের মোবাইল নেটওয়ার্ক সেবায় রোমিং এ কেনো ধরণের বাড়তি খরচ গুনতে হবে না ব্যবহারকারীদের। গুগল তার মোবাইল নেটওয়ার্ক  সেবাকে জনপ্রিয় করতে এই উদ্যোগ নিয়েছে। এই সেবার আওতায় যুক্তরাষ্ট্রের গুগল মোবাইল নেটওয়ার্ক ব্যবহারকারীদের বিদেশ ভ্রমণের সময় রেমিং চার্জ দিতে হবে না।

gmobileগুগল তার মোবাইল নেটওয়ার্ক সম্প্রসারণের জন্য বৃহৎ বেতার তরঙ্গ সেবাদানাকারী প্রতিষ্ঠান হাচিসন ওয়াম্পাও কোম্পানির সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে। এই চুক্তি অনুসারে হাচিসন গুগলের হয়ে বিদেশি মোবাইল নেটওয়ার্ক সেবাদানকারী প্রতিষ্ঠানের  সঙ্গে সমঝোতা করবে। ফলে, ব্যবহারকারীদের উপর  রোমিং এর সময় কোনো চার্জ ধার্য করা হবে না।

যুক্তরাষ্ট্রের হাচিসন তিনটি মোবাইল নেটওয়ার্ক পরিচালনা করে। যুক্তরাষ্ট্রের বাইরে  হংকং, মাচু, ইন্দোনেশিয়া, ভিয়েতনাম, শ্রীলংকা, ইতালি, সুইডেন, ডেনমার্ক, অষ্ট্রিয়া এবং আয়ারল্যান্ডে হাচিসনের নেটওয়ার্ক রয়েছে।

এসব দেশে গুগলের মোবাইল নেটওয়ার্ক ব্যবহারকারীরা বিনামূল্যে রোমিং সুবিধা ব্যবহার করতে পারবেন। হাচিসন চেষ্টা করছে অন্যান্য নেটওয়ার্ক সেবাদানকারী প্রতিষ্ঠানের সঙ্গে চু্ক্তি করতে।

এ বিষয়ে গুগলের পক্ষ থেকে আনুষ্ঠানিক ভাবে কিছু জানানো হয়। কিন্তু হাচিসনের সঙ্গে ব্যবসায়িক সম্পর্কের কথাও গুগল অস্বীকার করেনি।

Share This Post

Post Comment