৫ টি দারুণ কৌশলে মেকআপের মাধ্যমে চোখের আকৃতি বড় করুন

৫ টি দারুণ কৌশলে মেকআপের মাধ্যমে চোখের আকৃতি বড় করুন

যাদের চোখের আকৃতি একটু ছোটো তারা মেকআপ নিয়ে একটু ঝামেলাতেই পড়েন। নিজের দিকে তাকিয়ে আফসোস করেন আরেকটু বড় আকৃতির চোখ হলে ভালো মানাতো। কিন্তু আপনার এই ছোট্ট সমস্যাটি খুব সহজেই দূর করতে পারেন মেকআপের মাধ্যমে। দারুণ কিছু মেকআপের ট্রিক্স খাটিয়ে চোখের আকৃতি সাধারণের চাইতে বড় দেখানো সম্ভব। এবং এই কাজগুলো করতে পার্লারেও যাওয়া লাগবে না। ভাবছেন কীভাবে? চলুন তবে আজ শিখে নেয়া যাক মেকআপের মাধ্যমে চোখের আকৃতি বড় করার দারুণ ৫ টি কৌশল।

১) হাইলাইটার ব্যবহার করুন
চোখের আকৃতি বড় দেখানোর সবচাইতে সহজ উপায় হচ্ছে হাইলাইটার পেন্সিল ব্যবহার করা। চোখের নিচের কোলে, ভ্রুর উঁচু স্থানের হাড়ের উপর এবং চোখের ভেতরের কোন থেকে চোখের পাতার অর্ধেকটা অংশ জুড়ে ভালো করে হাইলাইটার দিয়ে নিন এবং একটি ব্রাশের মাধ্যমে ভালো করে ব্লেন্ড করে নিন। এতে করে চোখের আকৃতিতে পরিবর্তন আসে।

২) আইলাইনার পুরো চোখে ব্যবহার করবেন না
যাদের চোখের আকৃতি একটু ছোটো তারা পুরো চোখে আইলাইনার ব্যবহার করবেন না, বিশেষ করে ভেতরের কোণে। কারণ এতে চোখের আঁকার ছোটো হয়ে আসে। উপরের পাতায় মোটা করে লাইনার টানুন। নিচের পাতায় ভেতরের কোণে লাইনার দেবেন না। চোখের পাপড়ির ঠিক নিচের দিকে লাইনার দিন মাঝামাঝি পর্যন্ত। এতে করে চোখ অনেকটা বড় দেখাবে।

৩) সাদা কাজল ও হোয়াইট বেস আইশেড
চোখের নিচের পাতার ভেতরের কোণে সাদা কাজল দিন। এতে করে চোখ অনেকটা খোলা ও বড় দেখাবে। এছাড়াও চোখের ভেতরের কোণে সাদা এবং হালকা রঙের আইশেড দিলে চোখের আঁকার বড় হয়।

৪) চোখের পাপড়ি কার্ল করে নিন
চোখের পাপড়ি কার্ল করে নিলে চোখের আঁকার আপনাআপনিই বড় দেখায়। এটি সবচাইতে সহজ উপায় চোখ বড় দেখানোর। আইল্যাশ কার্লার গরম করে চোখের পাপড়ি কার্ল করে নিতে পারেন, অথবা একটি সাধারণ চামচ হালকা গরম করে চাপ দিয়েও এটি করতে পারেন। কার্ল করার পর চোখে ভালো করে মাশকারা ব্যবহার করুন।

৫) চোখের অন্যান্য সমস্যা দূর করুন
চোখের নিচে ফোলাভাব বা ডার্কসার্কেল থাকলে চোখ ছোটো দেখায়। তাই মেকআপ করার আগে এই সমস্যাগুলো দূর করার চেষ্টা করুন। চোখে ব্যবহৃত টী ব্যাগ ফ্রিজে রেখে ঠাণ্ডা করে ব্যবহার করলে ফোলাভাব ও ডার্ক সার্কেলের সমস্যা দূর করে নিতে পারবেন।

Share This Post

Post Comment