কোরিয়ান মেয়েদের রূপের রহস্য কি? আসুন জেনে নিই

কোরিয়ান মেয়েদের রূপের রহস্য কি? আসুন জেনে নিই

সৌন্দর্যের ক্ষেত্রে কোরিয়ান নারীদের খ্যাতি বিশ্বজোড়া। আমাদের দেশেও অনেকেই তাদের নিখুঁত ত্বক দেখে বিস্ময় প্রকাশ করেন, কেউ বা তাদের তারুণ্যদীপ্ত ত্বক দেখে মুগ্ধ হন। একটা জিনিস অনেকেরই অজানা আর তা হলো কোরিয়ান নারীরা প্রচুর পরিমাণে স্কিনকেয়ার প্রডাক্ট ব্যবহার করেন এবং বয়স বিশের কোঠায় যাবার পর পরই তারা এন্টি-এজিং ক্রিম এবং সিরাম ব্যবহার করতে থাকেন। ফলাফল? তরুণ এবং নিখুঁত ত্বক। আপনি যদি তাদের মতোই ঝকঝকে ত্বক চান অথচ এতো সময় বা অর্থ খরচ করার উপায় নেই তাহলে দেখে নিতে পারেন কোরিয়ান মেয়েদের সৌন্দর্যচর্চার এই ভিত্তিগুলো। এই সহজ কাজগুলোর মাধ্যমেই আপনার ত্বক আগের চাইতে অনেক বেশি ভালো হয়ে উঠবে।

১) খুব ভালো করে মুখ ধুতে হবে

কোরিয়াতে রাতের বেলায় ডাবল ক্লিনজিং খুব জনপ্রিয় বলেন Glowrecipe.com এর সারাহ লি। এক্ষেত্রে একটি ক্লিনযার ব্যবহার করে মেকআপ মুছে ফেলা হয় এবং এর পর পরই আরেকটি ক্লিনজার দিয়ে মুখের তেল-ময়লা ধুয়ে ফেলা হয়। মাউন্ট সিনাই হসপিটালের ডার্মাটলজির প্রফেসর র‍্যাচেল নাজারিয়ান বলেন, এমন পরিষ্কার মুখে অ্যান্টি-এজিং প্রোডাক্ট ব্যবহার করা হলে ত্বক তা ভালোভাবে শুষে নিতে পারে। ফলে উপকারটা বেশি পাওয়া যায়। তারা সাধারণ ক্লিনজারের পাশাপাশি ফোম ক্লিনযার এবং অয়েল বেসড ক্লিনজারের প্রতি বেশ গুরুত্ব দিয়ে থাকেন। ক্লিনজিং এর পাশাপাশি এক্সফলিয়েট করাটাও খুব জরুরী,

২) সানস্ক্রিন ব্যবহার অবহেলা করা যাবে না

সূর্যের আল্ট্রাভায়োলেট রশ্মি থেকে যে ক্ষতি হয় সেটা খুব কম বয়সেই ত্বক বুড়িয়ে ফেলতে পারে। এ কারণে ত্বকে বয়সের ছাপ পড়া রোধ করতে কোরিয়ান নারীরা এ ব্যাপারে খুবই সতর্ক থাকেন। তারা বাইরে যাবার দরকার না পড়লেও প্রতিদিনই সানস্ক্রিন ব্যবহার করেন। Glowrecipe.com এর ক্রিস্টিন চ্যাং জানান, এই কারণেই সম্ভবত অনেক বছর ধরে তাদের ত্বক থাকে তরুণ।

৩) ত্বক রাখুন আর্দ্র

যে কোনো কোরিয়ান সৌন্দর্যচর্চার কেন্দ্রে থাকে হাইড্রেশন, অর্থাৎ ত্বককে ময়েশ্চারাইজড রাখা। যেসব প্রোডাক্ট তারা ব্যবহার করেন সেগুলোর সবই হয়ে থাকে ময়েশ্চারাইজিং। এমনকি টোনারগুলোও ত্বকের জন্য ময়েশ্চারাইজিং, কারণ এগুলো ত্বকের প্রাকৃতিক তেল মুছে ফেলে না। তারা সাধারণত দুই স্তরে দুই ধরণের ময়েশ্চারাইজার দিয়ে থাকে প্রতি রাত্রেই। এ কারণে কোরিয়ানদের মতো ত্বক পেতে আপনার ময়েশ্চারাইজিং এর প্রতি বেশ গুরুত্ব দিতে হবে।

বিশেষ কিছু উপাদান

আমরা অনেকেই টোনার, এক্সফলিয়েটর, নাইট ক্রিম ইত্যাদি ব্যবহার করে থাকি। কিন্তু কোরিয়ান স্কিনকেয়ার রুটিনে তারা ব্যবহার করে এমন কিছু উপাদান যেগুলোর নামও আমরা শুনি নি কখনো। যেমন elle.com থেকে জানা যায় তাদের ব্যবহৃত এসেন্স এবং অ্যাম্পুল, যেগুলো ত্বকের যত্নে বিশেষ কিছু উপাদানে ঠাসা। এ ছাড়াও আছে কিছু শিট ফেস মাস্ক, যেগুলো একটা কাগজের স্টিকারের মতো ত্বকের ওপরে লাগিয়ে রাখতে হয়। এগুলো ব্যভারেই তাদের ত্বক হয়ে ওঠে ছবির মতো নিখুঁত।

Share This Post

Post Comment