নিজের চেহারা আকর্ষনীয় করার উপায়

নিজের চেহারা আকর্ষনীয় করার উপায়

নিজেকে সবসময় সাজিয়ে গুছিয়ে রাখা, পরিপাটি থাকা সম্পূর্ণ নিজের হাতে। সবাই কিন্তু চান সুন্দর ও পরিপাটি থাকতে, সবাই চান তাঁকে যেন দেখায়  সবচাইতে আকর্ষণীয়। আপনি দেখতে যেমনই হয়ে থাকেন না কেন, সুন্দর ভাবে নিজেকে গুছিয়ে রাখলে অবশ্যই সবসময় সুন্দর থাকা যায়। তাই জেনে রাখুন ৮ টিপস যা আপনাকে সর্বদা সুন্দর রাখতে সহায়তা করবে।
ঠোঁটের যত্ন
আপনি নারী হলে লিপগ্লস অথবা লিপস্টিক সবসময়ই আপনার ব্যাগে রাখুন। এই জিনিসের উপকারিতা অনেক বেশি হঠাৎ করে নিজেকে সাজিয়ে তুলতে। ঠোঁটে হালকা রঙের লিপস্টিক এর ছোঁয়ায় আপনার সৌন্দর্য দ্বিগুণ বেড়ে যাবে। পুরুষেরা নিয়মিত লিপবাম ব্যবহার করুন, ঠোঁট কালচে হওয়ার হাত থেকে বাঁচবে।

নারীদের চোখে সামান্য আইশ্যাডোর ছোঁয়া
মেকআপ করতে চান না? চোখের ভ্রুয়ের নিচে খুব হালকা রঙের শেড লাগিয়ে নিন আর গালে লাগিয়ে নিন হালকা ব্লাশন যা আপনার চেহারায় আনবে অনেক পরিবর্তন।
টোনার ব্যবহার করুন
যখন বাইরে গরম থাকে কিংবা নিজের ঘরেই অনেক গরম থাকে তখন ত্বকে টোনার ব্যবহার করুন। টোনার ব্যবহারে আপনার ত্বক উজ্জ্বল দেখাবে। কোন ভারি মেকআপ নেয়ার আগেও টোনার ব্যবহার করতে পারেন কারণ এটি আপনার মেকআপ বেশিক্ষণ ধরে রাখতে সাহায্য করবে। পুরুষেরাও ব্যবহার করতে পারেন টোনার।
প্রতি রাতে বিশ্রাম
প্রতি রাতে ঘুমিয়ে পরুন সঠিক সময়ে এবং ৭-৮ ঘণ্টা ঘুমানোর অভ্যাস করুন। ঘুম আমাদের দেহকে সুস্থ রাখে এবং আমাদের মন ভালো রাখে আর মন ভালো থাকলে দেখতেও সুন্দর লাগে।

চোখের উজ্জ্বলতা বাড়িয়ে নিন 
আমাদের চোখের চারপাশের ত্বক অনেক বেশি নরম থাকে। তাই অনেকেরই ডার্ক সার্কেলের সমস্যা দেখা দেয়। কিন্তু তাই বলে কি চোখ সাজানো যাবেনা। বাজারে পাওয়া যায় অনেক ধরণের কনসিলার যা যা দিয়ে খুব সহজেই ডার্কসার্কেল ঢেকে ফেলা যায়। পর্যাপ্ত ঘুমালে এমনিতেই ডার্ক সার্কেল হবে না।

নিজেকে আয়নায় দেখুন
নিজের দেহের দিকে নজর রাখুন। সবসময় ঘাড় সোজা করে হাঁটুন। যেন আপনাকে দেখতে কুঁজো না লাগে। কারণ এই রকম অবস্থায় থাকলে আপনি যে কোন  পোশাকই পড়েন না কেন দেখতে ভালো লাগেনা। তাই সবসময় মেরুদন্ড সোজা রেখে চলুন।
নারীরা মাশকারা ব্যবহার করুন
চোখের সৌন্দর্য বৃদ্ধিতে মাশকারার ব্যবহার অনেক বেশি। কোন কিছু দিয়ে না সেজে শুধু চোখের পাপড়িতে হালকা মাশকারা বুলিয়ে নিলে আপনাকে অসাধারণ লাগবে দেখতে।
নিজেকে সতেজ রাখুন
নিজেকে সর্বদা সতেজ রাখতে পানি ও ফল-সবজি এর প্রয়োজনীয়তা কত বেশি তা আমরা সবাই জানি। সুস্থ ও সতেজ থাকতে প্রতিদিন ৮ গ্লাস পানি পান করুন ও প্রচুর পরিমানে ফল ও সবজি খান। এগুলো আপনাকে সর্বদা সুস্থ ও সুন্দর রাখতে সাহায্য করবে।

Share This Post

Post Comment