আদ্র আবহাওয়াতেও ঝলমলে সুন্দর চুল !

আদ্র আবহাওয়াতেও ঝলমলে সুন্দর চুল !

গরমের পর বৃষ্টিভেজা আদ্র আবহাওয়াই ত্বকের পাশাপাশি অনেক ক্ষতি হয় চুলের। অল্পতেই চুল ও মাথার ত্বক ঘেমে যাওয়া, গোসলের পর চুল সহজে শুকাতে না চাওয়া ইত্যাদি সমস্যায় মাথার ত্বকের ও চুলের অনেক বেশি ক্ষতি হয়। শুরু হয় চুল পড়া, চুলের আগা ফাটা, চুল ভেঙে যাওয়াসহ নানা সমস্যা।

সমস্যার সমাধানে অনেকেই অনেক ধরণের প্রসাধনী ব্যবহার করে থাকেন। কিন্তু সব চেয়ে ভালো পার্শ্বপ্রতিক্রিয়াহীন প্রাকৃতিক উপায়ে এই সমস্যার সমাধান করা। তাই আজকে চলুন দেখে নেয়া যাক এই যন্ত্রণাদায়ক আবহাওয়ায় চুলের নানা সমস্যা দূর করার ঝটপট সমাধান।

হেয়ার প্যাক তৈরি করতে ১ টি ডিম, ১ টেবিল চামচ মেহেদি পাতা বাটা বা গুঁড়ো, ১ টেবিল চামচ টক দই ও ১ টেবিল চামচ নারিকেল তেল নিতে হবে। আপনি ইচ্ছা করলে অলিভ অয়েল অথবা বাদাম তেল ব্যবহার করতে পারেন। চুলের ঘনত্ব ও লম্বা অনুযায়ী পরিমাণ কম বেশি হতে পারে।

এবার সব কটি উপকরণ একটি বাটিতে নিয়ে ভালো করে মিশিয়ে পেস্টের মতো তৈরি করুন। এই মিশ্রণটি চুলের গোঁড়ায়, মাথার ত্বকে ভালো করে লাগিয়ে ২০ থেকে ৩০ মিনিট রেখে দিন। এরপর সাধারনভাবে শ্যাম্পু করে ধুয়ে ফেলুন। প্রতি ২ সপ্তাহে ১ বার ব্যবহার করেই পেতে পারেন ঝলমনে সুন্দর চুল।

Share This Post

Post Comment