ঘরেই তৈরি করুন প্রাকৃতিক মেকআপ রিমুভার

ঘরেই তৈরি করুন প্রাকৃতিক মেকআপ রিমুভার

মেকআপ রিমুভার যে কতোটা গুরুত্বপূর্ণ তা সব নারীরাই জানেন। মেকআপ না তোলা এবং ঠিক মতো মেকআপ না তোলার ফলাফল পুরোটাই ভোগ করতে হয় আমাদের ত্বকের। ঠিকমতো মেকআপ না তুললে শুরু হয় ব্রনের সমস্যা। এমনকি বয়সের আগেই ত্বক বুরিয়ে যাওয়ার ভয় থাকে মেকআপ না তুললে। তাই মেকআপ তোলাটা এবং ভালো করে তোলাটা অনেক বেশি জরুরী।

আপনি মার্কেট থেকে যে সব মেকআপ রিমুভার কিনে থাকেন তার বেশিভাগই থাকে নানা কেমিকেলে ভরপুর। সেসকল মেকআপ রিমুভার নিয়মিত ব্যবহার করলে হিতে বিপরীত হয়ে যাওয়ার সম্ভাবনাই বেশি। তাই আজ আপনাদের জন্য রইল সম্পূর্ণ নিরাপদে মেকআপ তোলার জন্য প্রাকৃতিক মেকআপ রিমুভার তৈরির পদ্ধতি।

দুধ এবং শসার মেকআপ রিমুভার

দুধ আমাদের ত্বকের জন্য অনেক ভালো একটি খাদ্য উপাদান। এই দুধ ব্যবহার করে অনায়াসে আমরা আমাদের মেকআপ রিমুভার বানিয়ে ফেলতে পারি।

৪/৫ চা চমচ গুঁড়ো দুধ এবং ৩/৪ চা চামচ শসার রস একসাথে মিশিয়ে নিন। এতে প্রয়োজন মতো গরম পানি দিয়ে তরল পেস্টের মতো তৈরি করুন। এরপর একটি ব্রাশের সাহায্যে এই মিশ্রণটি মুখে লাগান। ১০ মিনিট পর মুখ ঠাণ্ডা পানি দিয়ে আলতো ঘষে ধুয়ে ফেলুন। এতে মেকআপ উঠে যাবে এবং ত্বকও উজ্জ্বল হবে।

ময়দা এবং টকদইয়ের মেকআপ রিমুভার

১ টেবিল চামচ ময়দা, ১ চিমটি হলুদ গুঁড়ো এবং প্রয়োজনমতো টকদই একটি বাটিতে ভালো করে মিশিয়ে নিন। এই মিশ্রণটি মুখে লাগিয়ে মুখ ২/৩ মিনিট ম্যাসাজ করে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। মেকআপ ত্বকের গভীর থেকে দূর হওয়ার পাশাপাশি ত্বক থাকবে সুস্থ।

Share This Post

Post Comment