মাত্র ৫ মিনিটে ত্বকের উজ্জ্বলতা বাড়িয়ে নিন

মাত্র ৫ মিনিটে ত্বকের উজ্জ্বলতা বাড়িয়ে নিন

ধরুন হঠাত্‍ কোথাও যেতে হবে, নিজের অনুজ্জ্বল ত্বককে ঘষেমেজে ঠিক করার মতো অতটা সময় হাতে নেই। অথচ নিজের ম্যাড়ম্যাড়ে চেহারা নিয়ে যেতেও ইচ্ছে করছে না। এমন সময়ের জন্যই এই টিপস। ঘরে মজুত রাখুন সামান্য কয়েকটি উপাদান, আর যখন-তখন পান মাত্র ৫ মিনিটে উজ্জ্বল ত্বক।

উপকরণ:

চন্দন গুঁড়া,

মসুর ডাল গুঁড়া,

চালের গুঁড়া,

মেহেদি গুঁড়া,

ফ্লুরাইড টুথপেস্ট।

মেহেদি গুঁড়া উষ্ণ গরম চায়ের লিকারে ভিজিয়ে রাখুন ৪-৫ ঘণ্টা। ভালো করে নেড়ে ঘন পেস্টের মতো তৈরি করুন। এরপর একটি বক্সে তুলে ডিপ ফ্রিজে রেখে দিন, যাতে প্রয়োজন হলেই সাথে সাথে বের করে ব্যবহার করতে পারেন।

ফেসপ্যাক তৈরি:

১ চা চামচ চন্দন গুঁড়া, আধা চা চামচ মসুর ডাল গুঁড়া, আধা চা চামচ চালের গুঁড়া, আধা চা চামচের আরেকটু কম মেহেদি, সামান্য একটু পেস্ট এবং পরিমাণমতো পানি ভালো করে মিশিয়ে প্যাক তৈরি করুন। এই প্যাক পুরো মুখে লাগান। ৫ মিনিট রেখে মুখ আলতো ম্যাসাজ করে করে ধুয়ে ফেলুন। নিজের ত্বকের উজ্জ্বলতা দেখে নিজেই চমকে যাবেন।

এই পরিমাণ শুধু মুখের জন্য। গলা, ঘাড় বা হাতে লাগাতে চাইলে একই অনুপাতে উপাদানের পরিমাণ বাড়িয়ে নিন। এই প্যাক যেকোনো ত্বকের জন্য নিরাপদ বলে প্রমাণিত হয়েছে। এমনকি সেনসেটিভ ত্বকের জন্যেও। তাই নির্দ্বিধায় যে কেউ ব্যবহার করতে পারেন এই ফেসপ্যাক।

Share This Post

Post Comment