সব ধরনের ত্বকের উপযোগী ফেসপ্যাক

সব ধরনের ত্বকের উপযোগী ফেসপ্যাক

ত্বকের যত্ন নিতে হয় ত্বকের ধরনভেদে। তৈলাক্ত ত্বকে যে জিনিস ব্যবহার করা চলে, সেটা নিশ্চয়ই শুষ্ক ত্বকের জন্য প্রযোজ্য নয়। তবে কিছু কিছু জিনিস আছে যেগুলো যেকোনো ত্বকে ব্যবহার করা নিরাপদ। রইলো ৩টি ফেসপ্যাক, আপনার ত্বক যে ধরনেরই হোক না কেন, ব্যবহার করতে পারেন নির্দ্বিধায়।

 

১. আধখানা আপেল মিহি করে বেটে নিন। এতে ১ চা চামচ মধু, ১ চা চামচ মসুর ডালের গুঁড়া, ১ চা চামচ ময়দা ও প্রয়োজনমতো গোলাপজল মেশান। এই প্যাক মুখে, গলায় ও ঘাড়ে লাগান। ২০ মিনিট রেখে ধুয়ে ফেলুন। ত্বক ভেতর থেকে পরিষ্কার করে লাবণ্য ফিরিয়ে আনে এই প্যাকটি।

২. ১ চা চামচ ময়দা, ১ চা চামচ চন্দন গুঁড়া, ১ চা চামচ গুঁড়া দুধ ও প্রয়োজনমতো গোলাপজল মিশিয়ে পাতল প্যাক তৈরি করুন। এই প্যাক মুখে, গলা ও ঘাড়ে প্রলেপ লাগান। শুকিয়ে গেলে ঘষে ঘষে ধুয়ে ফেলুন। ত্বক তো পরিষ্কার হবেই, নিয়মিত ব্যবহারে গায়ের রঙ হবে উজ্জ্বল, ত্বক হবে কোমল।

৩. এই প্যাকটি সবচেয়ে সহজ। সমপরিমাণ ময়দা ও মসুর ডালের গুঁড়া ভালো করে মিশিয়ে নিন। এবার এতে পরিমাণমতো গোলাপজল মেশান। ত্বকে পুরু করে প্যাক লাগান। শুকিয়ে গেলে খুঁটে খুঁটে প্যাক তুলে ফেলুন। এবার ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। ত্বক পরিষ্কার ও মসৃণ করে তুলতে এই প্যাকের জুড়ি নেই।

Share This Post

Post Comment