লিপবাম দিয়ে করুন ৪ টি জটিল কাজ!

লিপবাম দিয়ে করুন ৪ টি জটিল কাজ!

শীতের সেরা বন্ধু হল লিপবাম। নারী-পুরুষ সকলেরই এই জিনিসের খুব প্রয়োজন হয়, নিজের ঠোঁট সুন্দর ও কোমল রাখার জন্য। কিন্তু শুধু যে শীতেই লিপবাম ব্যবহার করতে হবে এমন কোন কথা নেই। আপনি চাইলে ১২ মাসই ব্যবহার করতে পারেন লিপবাম তাতে আপনার ঠোঁটও ভাল থাকবে এবং কখনো ঠোঁট ফাটার সম্ভবনাও থাকবে না। লিপবাম শুধু ঠোঁট ভাল রাখার জন্যই আমরা ব্যবহার করে থাকি, কিন্তু আপনি লিপবাম ব্যবহার করতে পারেন ৪ টি বিশেষ কাজে। চলুন তাহলে জেনে নিই।

এলোমেলো চুল ঠিক করতে

চুল এলোমেলো হতেই পারে। তাই চুল ঠিক করতে চাইলে আপনি লিপবামও ব্যবহার করতে পারেন। হাতে সামান্য লিপবাম নিয়ে তা চুলে হালকা করে ঘষে নিন দেখবেন চুলও নরম থাকবে ও এলোমেলোও হবে না।

সামান্য লিপবাম দিয়েই ময়শ্চার করা

আপনি নিশ্চয়ই সবসময় প্রয়োজনীয় অনেক কিছুই ব্যাগে রাখেন যেমন- লোশন, চিরুনি, আয়না ইত্যাদি। কিন্তু এখন থেকে লিপবামও ব্যাগে রাখতে একেবারেই ভুলে যাবেন না। কারণ এই ছোট্ট জিনিসটিই আপনার অনেক কাজে আসবে। যেমন ধরুন, শুষ্ক হাতের কনুইয়ে, নখের ওপরে কিংবা হাতের পাতার ওপরের অংশে সামান্য লিপবাম নিয়ে লাগিয়ে নিন দেখবেন মুহূর্তেই ময়েশ্চারাইজারের কাজ হয়ে যাবে। তাছাড়া শীতের সময় আমাদের অনেকেরই নাকের চারপাশে অনেক শুষ্ক হয়ে যায়। তাই সামান্য লিপবাম নিয়ে সেখানে হালকা ম্যাসেজ করে নিন দেখবেন শুষ্ক ভাব চলে যাবে, ত্বকও ফ্রেশ দেখাবে।

যেকোন কিছুর চেন কার্যকর রাখতে

ব্যাগের চেন কিংবা ড্রেসের চেন এদের নিয়ে কম বেশি অনেকেই নিশ্চয়ই ঝামেলায় পরেছেন। ব্যাগের চেন বা ড্রেসের চেন খুলতে গিয়ে আটকে গেল, কী করবেন তখন? উপায় তো অবশ্যই আছে। সামান্য লিপবাম নিয়ে চেনে হালকা করে ঘষে নিন দেখবেন চেন ঠিক হয়ে গিয়েছে। আপনি চাইলে যে কোন জুয়েলারির চেনেও লিপবাম লাগাতে পারেন তাদের জটমুক্ত রাখার জন্য।

হাতের রিং সহজেই খোলার জন্য

অনেকেরই হাতে রিং বা চুড়ি পড়লে আটকে যায়। তখন তা টেনে বের করতে গেলেও সমস্যার তৈরি হয়। তাই এই সমস্যার সমাধানে আছে লিপবাম, হাতের আঙুলের চারপাশে লিপবাম লাগিয়ে নিন দেখবেন খুব সহজেই রিং বের করতে পারবেন কষ্টও হবে না। চুড়ির ক্ষেত্রেও তাই।

Share This Post

Post Comment