আকর্ষণীয় ভ্রু পেতে করুন কিছু গুরুত্বপূর্ণ কাজ

আকর্ষণীয় ভ্রু পেতে করুন কিছু গুরুত্বপূর্ণ কাজ

চোখের সৌন্দর্যের গুরুত্ব অনেক বেশি। আর চোখের ওপরে ঘন কালো ভ্রু যেমন দেখতে খুব আকর্ষণীয় করে তোলে, একইভাবে সকলের নজরও কাড়ে। আজকাল বিশেষ করে মেয়েরা ভ্রু-এর সৌন্দর্য আরও বেশি বৃদ্ধি করার জন্য কাজল দিয়ে এঁকে থাকেন। এতে হয়তো কিছু সময়ের জন্য দেখতে ভালো লাগে, কিন্তু পরে ধুয়েও ফেলতে হয়। তাই জেনে রাখুন সবসময়ের জন্য ঘন কালো ভ্রু পেতে ঘরে বসেই এর যত্ন নেওয়ার সহজ কিছু উপায়।

 

১। ক্যাস্টর অয়েল: ভ্রুতে ক্যাস্টরঅয়েল ব্যবহার করা যেতে পারে। এটি ভ্রু ঘন করতে সহায়তা করে।

২। ভেসলিন: প্রতিদিন ২/৩ বার ভ্রুতে ভেসলিন হালকা করে লাগিয়ে নিলে তা ভ্রু ও আশেপাশের ত্বক ময়শ্চার রাখে এবং ভ্রু ঘন করে।

৩। নারকেল তেলঃ চুল বৃদ্ধির জন্য নারকেল তেল অনেক জনপ্রিয়। নারকেল তেল হালকা গরম করে ভ্রুতে ম্যাসেজ করে নিন এবং ভালো ফল পাওয়ার জন্য সারারাত রেখে দিন।

৪। আমন্ড অয়েলঃ আমন্ড অয়েলে আছে প্রচুর পরিমাণে ভিটামিন ই। ভ্রু এর ঘনত্ব বাড়াতে প্রতিদিন আমন্ড অয়েল ব্যবহার করুন।

৫। অলিভ অয়েলঃ প্রাকৃতিক ভাবেই অলিভ অয়েলে আছে এমন কিছু উপাদান যা দেহে পুষ্টি যোগায়। প্রতিদিন নিয়ম করে ভ্রুতে অলিভ অয়েল ম্যাসেজ করুন ঘন হওয়ার জন্য।

৬। পেঁয়াজের রসঃ পেঁয়াজের রসে যদিও কিছুটা গন্ধ লাগে কিন্তু ভ্রু এর ঘনত্ব বৃদ্ধির জন্য এটি খুব উপকারী। একটি তুলোর টুকরোতে পেঁয়াজের রস লাগিয়ে নিয়ে ভ্রুতে লাগিয়ে নিন। ১০-১৫ মিনিট রাখুন তারপর ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

৭। নারকেল দুধঃ নারকেল দুধও চুল বৃদ্ধির জন্য খুব উপকারী। ভ্রুতে সামান্য নারকেল দুধ লাগিয়ে নিন কিছুক্ষণ রেখে ধুয়ে ফেলুন।

৮। ডিমের কুসুমঃ ডিম হতে কুসুম আলাদা করে নিন। তারপর সামান্য কুসুম ভ্রুতে লগিয়ে নিন। শুকিয়ে গেলে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন।

Share This Post

Post Comment