গায়ের রঙ উজ্জ্বল করতে ৩টি সহজ উপায়

গায়ের রঙ উজ্জ্বল করতে ৩টি সহজ উপায়

পার্লারে একদিনের রূপচর্চায় কি ফিরবে ত্বকের জৌলুস? একদম না। বরং খরচ হবে অনেকগুলো টাকা। তাহলে এখন উপায়? উপায় আছে। আর তা হলো প্রাকৃতিক উপায়ে ত্বকের রঙ ফর্সা করে নেয়া। কীভাবে করবেন? জেনে নিন বিস্তারিত। রইলো তিনটি ফেস মাস্কের কথা। ঈদের আগে নিয়ম মেনে সপ্তাহে ৩ দিন ব্যবহার করুন এই ৩ টি। নিজের ত্বকের উজ্জ্বলতা দেখে অবাক হবেন নিজেই।

 

ঘরোয়া ব্লিচ
ঘরোয়া ব্লিচ করা সবচাইতে সহজ কাজ। আর এই জন্য কেবল লাগবে টমেটো। চটজলদি রঙ ফর্সা করতে এই ব্লিচের জুড়ি নেই।

-টমেটোর ভেতর থেকে পাল্প বের করে ভালো মত চটকে নিন। একটু লেবুর রস মিশিয়ে পুরো মুখে লাগান। শুকিয়ে গেলে ধুয়ে ফেলুন। সাবান লাগাবেন না। দেখবেন চেহারাটা কেমন ঝলমলে হয়ে উঠেছে।

ফ্রুট মাস্ক

বাড়িতে বসে একসঙ্গে ত্বকে পরিষ্কার করতে, পোড়া ভাব দূর করতে, ক্লান্তি কাটাতে ও উজ্জ্বলতা ফিরিয়ে রাখতে ব্যবহার করুন শশা ও তরমুজের মাস্ক।

কী কী লাগবে-
শশার রস ২ টেবিল চামচ
তরমুজের রস ২ টেবিল চামচ
টক দই ১ চা চামচ

-সবকিছু একসঙ্গে মিশিয়ে পুরো মুখে ভাল করে লাগান। ১৫ মিনিট পর ঠান্ডা পানিতে ভাল করে মুখ ধুয়ে নরম তোয়ালে দিয়ে আলতো করে মুছে নিন। তরমুজ ত্বক পরিষ্কার করে। পোড়া ভাব তুলে টোনারের কাজও করে। ত্বকের কালো ভাব কাটায় শশাও। ত্বককে নরম ও টানটান রাখে দই।

প্রোটিন ফেসপ্যাক
দই, কলা, ডিম-এই নামগুলো শুধু স্বাস্থ্যের পক্ষেই উপকারী নয়, ত্বকের সৌন্দর্য বাড়াতেও এদের কেরামতি কিছু কম নয়। এই প্যাক পার্লারের ফেসিয়ালের উজ্জ্বলতা এনে দেয় ত্বকে।

কী কী লাগবে-
অর্ধেক কলা
১টি ডিমের সাদা অংশ
দই ১ টেবিল চামচ

-কলা ভাল করে চটকে নিয়ে ডিমের সাদা অংশ ও দইয়ের সঙ্গে ব্লেন্ড করে নিন। পুরো মুখে ভাল করে সমান ভাবে লাগান। ১৫ মিনিট পর ঠান্ডা জলে মুখে ধুয়ে পরিষ্কার তোয়ালে দিয়ে আলতো করে মুছে নিন।

Share This Post

Post Comment