১০ মিনিটের যত্নে স্নিগ্ধ ত্বক চিরকাল

১০ মিনিটের যত্নে স্নিগ্ধ ত্বক চিরকাল

ত্বকের যত্নে আমরা অনেক কিছুই করে থাকি। কারণ সুস্থ সুন্দর ত্বক আমাদের আত্মবিশ্বাস বাড়িয়ে তুলতে সাহায্য করে অনেকাংশেই। কিন্তু আমরা অনেকেই জানি না কোন সময়টাতে ত্বকের যত্ন নিলে আমরা সব চাইতে ভালো ফলাফল পেতে পারি।

স্কিন এক্সপার্টদের মতে রাতের বেলার যত্ন আমাদের ত্বকের ওপর সব চাইতে ভালো প্রভাব ফেলে। কারণ রাতে আমরা যত্ন নিলে তা সারারাত আমাদের ত্বকের ওপর কাজ করতে থাকে। এতে করে সব সময়েই আমাদের ত্বক থাকে ভালো। কিন্তু অনেকেই রাতের বেলা আলসেমি করে ত্বকের যত্ন নিতে চান না। এই ভুলটি করবেন না। মাত্র ১০ টি মিনিট সময় বের করে নিয়ে একটু যত্ন করুন। দেখবেন ত্বকের নানা সমস্যা থেকে চিরকালের জন্য মুক্তি পেয়ে গিয়েছেন।

স্ক্রাব করুন মাত্র ১ মিনিটে

কেমিক্যালের স্ক্রাব প্রতিদিন ব্যবহার করা উচিৎ নয়। তাই ঘরে সামান্য চালের গুঁড়ো এবং দুধ মিশিয়ে তৈরি করে নিন প্রাকৃতিক স্ক্রাবার। এটি দিয়ে মাত্র ১ মিনিট ত্বক স্ক্রাব করে ত্বক ধুয়ে ফেলুন। অনেক উপকার পাবেন।

৫-৭ মিনিটের ফেসিয়াল মাস্ক

১ চা চামচ মধু, অর্ধেক পাকা কলা পিষে এবং একটু দুধ মিশিয়ে মাস্ক তৈরি করে মুখে লাগান ম্যাসেজ করে। ঘুরিয়ে ঘুরিয়ে ম্যাসেজ করে নিন। এতে ত্বকের নিচে রক্ত সঞ্চালন ভালো হবে।

ফলে ত্বকের নানা সমস্যা দূর হবে। মাত্র ৫-৭ মিনিট মুখে রেখে দিন। এরপর তা আলতো ঘষে পানি দিয়ে ধুয়ে ফেলুন ভালো করে।

মুছে নিন ত্বক মাস্কটি ভালো করে ধুয়ে নেবেন ত্বক থেকে। যেন একটুও রয়ে না যায় ত্বকে। এরপর একটি পাতলা সুতি তোয়ালে দিয়ে মুখ চেপে চেপে মুছে ফেলুন।

ঘষে মুছবেন না। এতে ত্বকের ক্ষতি হয়। এভাবে সারারাত থাকুন। কারণ মধু ব্যবহার পর কোনো ধরণের প্রসাধনী ব্যবহার করার প্রয়োজন হয় না।

ব্যস, মাত্র ১০ মিনিটে হয়ে গেলো রাতের বেলার ত্বকের যত্ন। নিয়মিত এই রুটিন মেনে চললে ত্বকের নানা সমস্যা থেকে চিরকালের জন্য মুক্তি পাবেন

Share This Post

Post Comment