নেলপলিশ দিয়ে করুন দারুণ মজার কিছু কাজ

নেলপলিশ দিয়ে করুন দারুণ মজার কিছু কাজ

নারীদের হাতের সৌন্দর্য বৃদ্ধিতে নেলপলিশের ব্যবহার খুব পরিচিত। আর জনপ্রিয়তার কারণে বাজারে আছে নানা রঙের নেলপলিশ। আগে একটা সময় হাতে গোনা কয়েকটি রঙের নেলপলিশ পাওয়া যেত কিন্তু এখন এমন কোন রঙ ণেই যে পাওয়া যায় না। কিন্তু নেলপলিশ দিয়ে কী শুধু নখই রাঙানো হয়? না, নেলপলিশ দিয়ে আরও অনেক এমন কাজ করা যায় যা হয়তো আপনি জানেন না। চলুন তাহলে জেনে নিই এমনি নেলপলিশের দারুণ কিছু ব্যবহার সম্পর্কে।

গহনা নতুন রাখতে নেলপলিশ

গহনা নারীদের খুব শখের জিনিস। আর তাই এগুলোকে সুন্দর ও নতুন রাখতে ব্যবহার করতে পারেন নেলপলিশ। ট্রান্সপারেন্ট কালারের নেলপলিশ নিয়ে পাথরের কানের দুল, চুড়ি, ব্রেসলেটে চারপাশে লাগিয়ে নিন। এতে করে জুয়েলারি থাকবে সুন্দর ও দীর্ঘদিন দেখাবে নতুন।

জুয়েলারির রঙ পরিবর্তন করতে

ধরুন হাতের একটি রিং সাদা রঙের পাথর বসানো, কিন্তু আপনি পড়েছেন পার্পেল ড্রেস তাই সাদা রিংটি আপনার ড্রেসে সাথে মানাচ্ছেন না। কিন্তু চিন্তার কোন কারণ নেই আছে দারুণ সমাধান। নিশ্চয়ই আপনার কাছে আছে পার্পেল রঙের নেলপলিশ? এই নেলপলিশ দিয়ে হাতের রিংটির রঙ পরিবর্তন করে ফেলুন। আবার যদি কোন কারণে পার্পেল রঙ উঠিয়ে ফেলতে চান তাহলে তো নেলপলিশ রিমুভার আছেই।

রঙবেরঙের ক্লিপ

ছোট মেয়ে বাচ্চা হতে শুরু করে প্রাপ্ত বয়স্করাও ব্যবহার করে তাহকে চুলের ক্লিপ। বাজারে বিভিন্ন ধরণের ক্লিপ পাওয়া কিন্তু নেলপলিশ দিয়ে আপনি যে ক্লিপে রঙ করবেন তা হল বেবি ক্লিপ। কিছু বেবি ক্লিপ নিয়ে তাতে গ্লিটারের নানা রঙের নেলপলিশ লাগিয়ে নিন। তারপর কিছুক্ষণ শুকিয়ে নিন। দেখবেন তৈরি হয়ে যাবে নান রঙের বেবি ক্লিপ।

খাম বন্ধ করতে নেলপলিশ

খাম আমরা ব্যবহার করে থাকি অনেক কিছুর জন্যই। তা হতে পারে চিঠির খাম, টাকার খাম বা প্রয়োজনীয় কাগজ পত্রের খাম। আর খাম লাগানোর সময় খুঁজে পাচ্ছেন না গাম, কোন সমস্যা নেই, আছে নেল পলিশ। খামের মুখ বন্ধ করার যায়গাটিতে সামান্য ট্রান্সপারেন্ট কালারের নেলপলিশ লাগিয়ে নিন তারপর মুখ বন্ধ করে দিন। কাজ হয়ে যাবে।

চাবি চিনে রাখতে নেলপলিশ

তালা-চাবি নিশ্চয়ই সকলের বাসাতেই আছে। আমরা সবসময় প্রয়োজনীয় চাবিগুলো একসাথে রাখি যেন দরকারের সময় এখানে সেখানে না খুঁজতে হয়। কিন্তু সব চাবি একসাথে রাখার কারণে মাঝে মাঝে আমরা নিজেরাও ভুলে যাই আলমারির চাবি কোনটা বা দরজার তালার চাবি কোনটা। তখন খুব মেজাজ খারাপ হয়। তাই সমস্যার সমাধান হল নেলপলিশ। প্রয়োজনীয় এক একটি চাবিতে ভিন্ন ভিন্ন রঙের নেলপলিশ দিয়ে রঙ করুন। আপনারও মনে থাকবে কোন রঙের চাবিটি কোন জিনিসের জন্য আর কোন সমস্যায় হবে না।

জুতোর সমস্যা রোধেও নেলপলিশ

শখের জুতোর সামনে বা পিছনে কোন দিকে চামড়া উঠে গিয়ে খারাপ দেখাচ্ছে। চিন্তা নেই বাজারে তো এখন সব রঙেরই নেলপলিশ পাওয়া যায়। তাই জুতোর রঙের নেলপলিশ নিয়ে ছিলে যাওয়া জায়গায় লাগিয়ে নিন জুতো আগের মতো হয়ে যাবে।

Share This Post

Post Comment