রোদেরদিন বাইরে বের হওয়ার সময় ডাবল চেক

রোদেরদিন বাইরে বের হওয়ার সময় ডাবল চেক

শীত চলে গেছে। নগরের কথা বলতে গেলে, রাস্তায় বেরুলেই ঘেমে উঠতে হচ্ছে। ঘরে একটু আরাম পাওয়া গেলেও ঘরের বাইরে বেশ গরম পড়ে গেছে। তাই রাস্তায় বের হওয়ার জন্য বেশ কিছু প্রস্তুতি নেয়া প্রয়োজন এখন। চাকরি করুন আর পড়াশোনা, ঘর থেকে বের হওয়ার আগে কিছু বিষয় ডাবল চেক করে নিতে হবে এখন। প্রয়োজনীয় জিনিস তো নেবেনই কিন্তু ঠিক এই সময়টায় আরো কি কি জিনিস প্রয়োজন পড়বে তা একবার দেখে নিন। সুস্থ ও সুন্দরভাবে চলতে কে না চায়!

 

ছাতা
বাইরে তাকিয়ে দেখেছেন কী পরিমাণ তেজ নিয়ে অপেক্ষা করছে সূর্য আপনার জন্য? এই তেজ এখন বেড়েই চলবে। তাই সূর্যকে সূর্যের জায়গায় থাকতে দিন তার কাজ করতে দিন। বাইরে বের হওয়ার সময় আপনার ব্যাগে একটা ছাতা নিয়ে বের হন। রোদের ভিতরে এই ছাতা আপনাকে একটু স্বস্তি দেবে। রোদে পুড়ে কয়লা হওয়ার কী দরকার!

ছোট রুমাল
রাস্তার জ্যামের কথাও মাথায় রাখবেন। আর সেই সাথে মনে রাখবেন ঘামতে আপনাকে হবেই, তাই একটা নরম রুমাল রাখবেন সাথে। যেন একটু মুছে নিতে পারেন ঘামগুলো।

সানগ্লাস
বাইরে বের হলেই ধুলোবালি রোদ! একটা বড় সানগ্লাস রাখুন সাথে। এটি রোদ থেকে তো বটেই রোদের বিরক্তি থেকে বাঁচাবে আপনার চোখকে।

ত্বকের জন্য একটু চিন্তা
রাস্তায় ঘেমে নেয়ে পৌঁছালেন তো গন্তব্যে। মুখে এই ধকলের প্রভাব পড়বে এটা অনস্বীকার্য। তাই ব্যাগে রাখুন একটা ছোট ফেসওয়াশ আর ত্বকের ধরণ অনুযায়ী একটা ক্রিম। মুখ ধুয়ে একটু ক্রিম লাগিয়ে নিলে দেখবেন কেমন ফ্রেশ লাগছে।

পানি
এক বোতল পানি অবশ্যই নিয়ে বের হবেন। এখনকার আবহাওয়াটা এত বেশি শুষ্ক যে সহজেই আপনার ঠোঁট জিহ্বা শুকিয়ে উঠবে। পানির ঘাটতি পূরণ না করলে অসুখেও পড়তে পারেন।

প্রতিদিনের কাজে বাইরে বের হওয়ার সময় এ জিনিসগুলো নিয়েছেন কীনা ডাবল চেক করে নিন। ব্যাস আপনি রেডি বাইরে যাওয়ার জন্য!

Share This Post

Post Comment