জেনে নিন আপনার ত্বকের সাথে লিপস্টিকের কোন রঙটি মানানসই

জেনে নিন আপনার ত্বকের সাথে লিপস্টিকের কোন রঙটি মানানসই

নারীদের সাজগোজের অন্যতম প্রধান জিনিসটি হচ্ছে লিপস্টিক। একটু কাজল ও লিপস্টিক লাগিয়েই অনেকে হালকা মেকআপ সেরে ফেলেন। কিন্তু মাঝে মাঝে সমস্যা হয়ে যায় ত্বকের সাথে মানানসই লিপস্টিকের রঙ না হলে। কারণ এতে করে ত্বকের উজ্জ্বলতা কমে যায় অনেকাংশেই। ত্বকের উজ্জ্বলতা এবং পুরো মুখটি ফ্রেশ দেখানোর জন্য ত্বকের সাথে মানানসই সঠিক রঙের লিপস্টিক বেছে নেয়া অনেক বেশি জরুরী। তাই আজ জেনে নিন আপনার ত্বকের সাথে লিপস্টিকের কোন রঙটি মানানসই হবে।

টকটকে ফর্সা ত্বক

টকটকে ফর্সা ত্বকের ক্ষেত্রে সব চাইতে বেশি মানানসই হচ্ছে উজ্জ্বল রঙগুলো, যেমন উজ্জ্বল গোলাপি, কমলা এবং লাল। বিশেষ করে লাল এবং গোলাপি রঙের মধ্যে যতো শেড রয়েছে তার মধ্যে উজ্জ্বল রঙগুলো এই ত্বকের সাথে অনেক বেশি মানানসই।

সাদাটে ফর্সা ত্বক

সাদাটে ফর্সা ত্বক এমনিতেই একটু বেশি উজ্জ্বল দেখায়। তাই এই টোনের ত্বকের সাথে একটু ন্যাচারাল রঙের লিপস্টিক বেশি মানানসই হবে। যেমন হালকা গোলাপি, ন্যুড রঙ, বাদামী এবং একটু ন্যাচারাল গোলাপি ধরণের রঙের লিপস্টিক বেছে নিন।

উজ্জ্বল শ্যামলা ত্বক

উজ্জ্বল শ্যামলা রঙটি বেশ ভালো, কারণ এই ত্বকের সাথে বেশীরভাগ লিপস্টিকের রঙ মানিয়ে যায়। উজ্জ্বল গোলাপি, হালকা শেডের গোলাপি, উজ্জ্বল লাল রঙ, কমলা, কোরাল বেশীরভাগ রঙের লিপস্টিকেই বেশ ভালো লাগে দেখতে।

শ্যামলা ত্বক

যাদের ত্বক একটু শ্যামলা তাদের ত্বকে খুব মানানসই মেরুন শেডের রঙগুলো। এছাড়াও উজ্জ্বল গোলাপি এবং ব্রাউন রঙের লিপস্টিকও বেশ মানিয়ে যায় এই ত্বকের টোনের সাথে।

লিপস্টিক বেছে নেয়ার সময় মাথায় রাখুনঃ

১) হাতের কবজিতে লাগিয়ে লিপস্টিকের রঙটিতে আপনাকে কেমন দেখাবে তা বুঝে নেয়ার চেষ্টা করুন।
২) গরমকালের জন্য ম্যাট লিপস্টিক বেছে নিন।
৩) ত্বকের জন্য মানানসই নয় এমন গাঢ় রঙের লিপস্টিক একেবারেই লাগাবেন না।
৪) অতিরিক্ত লিপগ্লস ব্যবহার করলে আপনার ত্বকের সাথে মানানসই রঙেও আপনাকে ভালো দেখাবে না। সুতরাং এই ব্যাপারে সাবধান।

Share This Post

Post Comment