সকালে ঝলমলে চুল পেতে

সকালে ঝলমলে চুল পেতে
শান্তির ঘুম ঘুমানোর পর হঠাৎ ঘুম ভেঙ্গে উঠে আয়নায় নিজেকে দেখে কি মনে হয়? নিশ্চয়ই নিজের মুখকে  কিছুটা অচেনা ও চুল গুলো এলোমেলো লাগে? এমনটা লাগা স্বাভাবিক-ই বটে! কেননা ঘুমের মধ্যে চুল অগোছালো তো হয়ই এমনকি চোখ-মুখও ফুলে যায়। সকালে উঠেই যদি বাইরে যাওয়ার দরকার হয় তখন মুখটাকে হাল্কা পাউডার ও লিপস্টিক দিয়ে ঠিক করা গেলেও চুল ঠিক করা মুশকিল হয়ে পড়ে। ফলে দেখা যায় প্রতিদিনের মত সাধারণ ঝুটি বা বেণী করে বাইরে বের হতে হয়। কিন্তু এখন এমন কিছু চমৎকার উপায়  এর কথা বলব যা অনুসরণ করলে সকালে উঠেই পেশাদারী হেয়ার স্টাইলিস্টদের করে দেয়া চুলের ছোঁয়া পাবেন নিজের চুলে, তাও অনেক সহজেই ও অল্প সময়ে! এবার আসি আসল চমকে। এখন যে টিপস গুলি আপনাদের দেব তার প্রতিটি ই অনুসরণ করবেন রাতে ঘুমানোর পূর্বে। এই জন্যেই সকালে আপনাকে আর চুল নিয়ে ঝামেলা পোহাতে হবে না।
  • ঘুমানোর আগে চুলে কোন ভালো ব্র্যান্ডের ডিপ কন্ডিশনার বা ওভারনাইট রিপেয়ার (overnight repair) লাগিয়ে নিন। এবার চুল নিচ থেকে রোল করে উপরে উঠিয়ে পিন দিয়ে লাগিয়ে রাখুন। প্লাস্টিক র‍্যাপ দিয়ে চুল ঢেকে নিন। সকালে উঠে চুল ধুয়ে ফেলুন। এটি করলে চুল ঘন দেখাবে। কিছু ভালো overnight repair এর ব্র্যন্ড হল pantene pro-V overnight miracle repair, l’Oreal everstrong overnight repair treatment ইত্যাদি।
  • চুলে বাউন্সি (bouncy) ও ওয়েভি (wavy) লুক চাইলে চুলের মধ্যভাগ থেকে শেষ পর্যন্ত লাইট অয়েল ট্রিটমেন্ট লাগিয়ে নিন। এবার চুলের গোড়ায় যেকোন  ভালো ভলুমাইজার (volumizer) স্প্রে করে নিন। এবার পুরো চুল মাথার উপরে উঠিয়ে উঁচু করে ঝুটি করে নিন। এবার চুলগুলো কে গোঁড়ার সাথে খোপার মত করে ক্লিপ দিয়ে আটকে নিন ও প্লাস্টিক র‍্যাপ দিয়ে চুল ঢেকে নিন। সকালে উঠে চুল ছেড়ে দিন ও হাল্কা আঁচড়িয়ে নিন। ভলুমাইজার এর ভালো ব্র্যান্ড হল suave pro volumizing root boost spray, pantene pro-V root lifter spray gel, kenra volume spray ইত্যাদি।
  • চুলে একটু ভিন্ন লুক আনতে চাইলে প্রথমে চুল ঝুটি করে নিন। এবার ঝুটি কে দুই ভাগ করে প্রত্যেকটি ভাগ গোল করে কয়েল এর মত পেঁচিয়ে নিন ঝুটির চারপাশে। এবার প্যাঁচ গুলো পিন দিয়ে আটকিয়ে নিন। এবার সামান্য হেয়ার স্প্রে দিয়ে স্প্রে করে নিন চুলের উপরিভাগ। ঘুম থেকে উঠার পর চুল খুলে হেয়ার ড্রায়ার দিয়ে চুলে একটু হিট নিন।ঠান্ডা হওয়ার পর চুল খুলে ফেলুন এবং হাত দিয়ে চুল ঠিক করে নিন পারফেক্ট কার্ল এর জন্য। এবার চুলে আর একটু হেয়ার স্প্রে করে নিন।
  • চুলে এক্সট্রা ভলিউম ও ফোলানো ভাব আনতে চাইলে রাতে শ্যাম্পু করা চুলে ভেজা অবস্থায় ব্লো ড্রাই করে নিন। ব্লো ড্রাই মাথা সম্পূর্ণ নিচু করে উলটা দিক থেকে করবেন।এরপর উঁচু করে ঝুটি করে ঘুমান। সকালে উঠে চুল ছেড়ে দিয়ে দেখুন চুলে খুব সুন্দর ভলিউম আসবে।
  • যাদের চুল কোকড়ানো তারা চুলে সিল্কি ভাব আনার জন্য রাতে চুল হাল্কা জেল দিয়ে ভিজিয়ে ঢিলে করে খোপা বেধে ঘুমান। সকালে উঠে চুল ছেড়ে দিন। চুলের তৈলাক্ত ভাব কমাতে চুলের ভেতরে সামান্য পাউডার লাগিয়ে তারপর আঁচড়িয়ে নিন।

Share This Post

Post Comment